বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

আফ্রিদির পাকিস্তান দলে জায়গা প্রাপ্য না

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৭ ০৯:৪৫:৫৬  

স্পোর্টস ডেক্স॥
পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার সরফরাজ নাওয়াজ বরাবর একটু ঠোট কাটা। নানা বিতর্কিত মন্তব্য করতে পারদর্শী। এবার তিনি মন্তব্য করলেন অফ ফর্মে থাকা পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহিদ আফ্রিদিকে নিয়ে। বললেন, পাকিস্তানের ২০১৬ টি-টোয়েন্টি অধিনায়ক না হলে আফ্রিদির দলেই জায়গা হয় না। আর আফ্রিদির সাম্প্রতিক পারফরম্যান্সে হতাশ তিনি। বলেছেন, কবে কখন আফ্রিদি পারফর্ম করবে সে জন্যে তার দিকে তাকিয়ে থাকার কোনো মানে হয় না।
সম্প্রতি জিম্বাবুয়ে সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়েছেন আফ্রিদি। সেখানে এই অল রাউন্ডার দুই ম্যাচে চার রান করেছেন। প্রথম ম্যাচে ৩ ওভারে ২৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। দ্বিতীয় ম্যাচেও কোনো উইকেট পাননি। ৪ ওভারে দিয়েছেন ২৬ রান। সরফরাজ বলেছেন, কালে ভদ্রে পারফর্ম করা খেলোয়াড়দের একজন আফ্রিদি। তাই তার ওপর আস্থা রাখা যায় না।
সরফরাজ মনে করেন আফ্রিদির ওপর আস্থা রাখা পাকিস্তান ক্রিকেট বোর্ডের বোকামি। কারণ এই ক্রিকেটার পারফর্ম করছে না। সরফরাজের ভাষায়, “পিসিবির কেবল যদি কিন্তুর ওপর ভর করে চলা ঠিক না। ঠিক না আফ্রিদি একদিন পারফর্ম করবে এই আশায় বসে থাকা।” আফ্রদির চেয়ে যারা ভালো করছে তাদের ওপর এতে করে অবিচার হবে বলেই বিশ্বাস সরফরাজের।
আফ্রিদির আসলেই অবস্থা ভালো না। সেপ্টেম্বরে অনুষ্ঠিত ন্যাশনাল টি-টোয়েন্টি কাপেও অনুজ্জ্বল ছিলেন তিনি। তখন এই ব্যাপারে পিসিবি সভাপতি শাহরিয়ার খানকে প্রশ্ন করা হয়। তিনি বলেছিলেন, আফ্রিদির সাফল্য এনে দেয়ার ক্ষমতা আছে। সে ম্যাচ উইনার। যে কোনো পরিস্থিতিতে ম্যাচের মোড় ঘুরাতে জানে। টি-টোয়েন্টি বিশ্ব আসরের জন্যও আফ্রিদিকে সমর্থন দেয়ার কথা জানিয়ে রাখেন তিনি।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা