বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেকুয়ার রাজাখালী ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কৃত

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৭ ০০:৩৮:৩৭  

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পত্র মঙ্গলবার প্রশাসনিক দপ্তরে এসে পৌঁছায়। তবে সঠিক কি কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তা জানেন না বলে দাবি করেছেন চেয়ারম্যান বাবুল।
জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত (স্মারক নং ৪৬.০০.০০০০.০১৭.২৭.০০৩.১৫.১০৫১) একটি অফিস আদেশে  উল্লেখ করা হয়, চেয়ারম্যান বিধি বহির্ভূতভাবে এলজিএসপি বরাদ্দের বিপরীতে ৬ টি প্রকল্পের কাজ না করে সিগনেটরী মহিলা সদস্য ও ইউপি সচিবকে ভয়ভীতি দেখিয়ে অর্থ উত্তোলন করে আত্মসাত, ভিজিডি উপকারীভোগী বাছাই এবং ভিজিডি প্রদানের ক্ষেত্রে ইউপি সদস্যদের অন্তর্র্ভূক্ত না করা, মহিলা ও শিশু অধিদপ্তরের পরিপত্র অনুসরণ না করে একতরফাভাবে উপকারভোগী নির্বাচন করা, ইউপি কার্যালয়ের গ্রাম্য আদালতের এজলাস নির্মাণ ও আসবাবপত্র সরবরাহের জন্য প্রদানকৃত এক লক্ষ টাকা যথাযথভাবে ব্যয় না করা, পরিষদের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার এবং স্বেচ্ছাচারিতাসহ নানা অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪ উপধারা(১) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। সেহেতু ওই চেয়ারম্যানের বিরুদ্ধে উক্ত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে রাজাখালী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক সাময়িকভাবে বরখাস্ত করা হইল।
তবে সাময়িক বরখাস্তের আদেশ বিষয়ে রাজাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বলেন, এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র উল্লেখ করে আইনি লড়ায়ের কথা জানিয়েছেন।  তার দাবি সঠিক কি কারণে তাকে বরখাস্ত করা হয়েছে তা তিনি জানেন না। তাছাড়া মন্ত্রণালয় থেকে এ বিষয়ে জানানো হয়নি বলে জানান তিনি।’


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা