বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

সেরাটা দিতে নেইমারের ডায়েট চার্ট পরিবর্তন

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৬ ১৭:১৪:৪১  

স্পোর্টস ডেস্ক

ট্রেবল জয়ী বার্সেলোনার নতুন মৌসুমটা খুব একটা সুখকর হচ্ছে না। একের পর এক ধাক্কা খাচ্ছে স্প্যানিশ জায়ান্ট দলটি। সেই সঙ্গে যোগ হয়েছে দলের সেরা তারকা লিওনেল মেসির ‍আট সপ্তাহের ইনজুরি। সমর্থক ও বিষেশজ্ঞদের ধারণা আর্জেন্টাইন অধিনায়কের অনুপস্থিতির কারণেই সর্বশেষ সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে পরাজিত হতে হয়েছে লুইস এনরিকে শিষ্যদের।

মেসি না থাকায় দলের আক্রমণ ভাগের দায়িত্ব এমনিতেই নেইমার ও লুইস সুয়ারেজের কাঁধে চলে আসে। এই অর্থে উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ নিজের সেরাটা খেললেও কিছুটা ফর্মহীনতায় ভুগছেন ব্রাজিল সেনসেশন নেইমার। গত মৌসুমে দারুণ সাফল্য পাওয়া নেইমারকে এবার খুঁজেই পাওয়া যাচ্ছে না।

এদিকে নিজের ফর্মহীনতাকে আমলে নিয়ে প্রত্যাহিক জীবনে বেশ পরিবর্তন আনতে যাচ্ছেন নেইমার। যার প্রথম পদক্ষেপ হিসেবে বদলে নিচ্ছেন নিজের ডায়েট চার্ট। যাতে শারীরিক ভাবে সুস্থ থাকতে পারেন ও ফিট হয়ে খেলতে পারেন।

ক্লাবের দায়িত্ব থেকে আপাতত ছুটি পাচ্ছেন ফুটবলাররা। ব্রাজিলের আন্তর্জাতিক ম্যাচও রয়েছে। তবে কোপায় লাল কার্ড দেখার পরে সেলেকাওদের হয়ে এখনও নিষেধাজ্ঞা কাটেনি নেইমারের।

যে কারণে নেইমারের জন্য বার্সা তৈরি করে দিয়েছে একটা নির্দিষ্ট প্ল্যান। তিনি নিয়মিত এক্সারসাইজ করবেন ট্রেনিং গ্রাউন্ড ও নিজের বাড়িতে। তা ছাড়াও নেইমারের ব্যক্তিগত শেফকে বার্সার পুষ্টিবিদরা একটা খাবারের তালিকা বানিয়ে দিয়েছে। যাতে শারীরিক ভাবে সেরা জায়গায় থাকতে পারেন ব্রাজিলীয় তারকা।

পাশাপাশি বার্সা কোচ লুইস এনরিকে মনে করছেন, আন্তর্জাতিক ম্যাচগুলো না খেলায় সুবিধাই হবে নেইমারের। বিশ্রাম নিয়ে পুরোদমে তৈরি হতে পারবেন তিনি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা