বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

শেষ মুহূর্তে কঠোর অনুশীলনে ব্রাজিল

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৬ ১৭:১৩:০৫  

স্পোর্টস ডেস্ক

২০১৮ ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে চিলি ও ভেনেজুয়েলার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল। আর সান্থিয়াগোতে কোচ দুঙ্গার অধীনে শেষ মুহূর্তের প্রস্তুতিতে কঠোর অনুশীলন করে যাচ্ছে সেলেকাওরা।

সর্বশেষ কোপা আমেরিকায় বাজে ফলাফলের পর অবশ্য ঘুরে দাঁড়িয়েছে ব্রাজিল। প্রীতি ম্যাচে কোস্টারিকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় পেয়েছিল দলটি।

এদিকে বাছাই পর্বের ম্যাচে দুঙ্গার অধীনে নিষেধাজ্ঞার কারণে থাকছেন না দলের সেরা তারকা নেইমার। গত জুনে চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার ৪৪তম আসরে চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন ব্রাজিলের নিয়মিত অধিনায়ক নেইমার। সেলেকাওদের হয়ে কোপার দুই ম্যাচে মাঠের বাইরে ছিলেন ব্রাজিলিয়ান অধিনায়ক।

চলতি মাসে সেলেকাওদের দুটি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শেষে নেইমারের  নিষেধাজ্ঞা শেষ হবে। তাই চিলি আর ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামা হচ্ছে না তার। কোপা আমেরিকার আসরে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেন নেইমার। ম্যাচ শেষে অখেলোয়াড়সুলভ আচরণও করেন তিনি। ফলে, ২৩ বছর বয়সী এ ফরোয়ার্ডকে দেওয়া হয় চার ম্যাচের নিষেধাজ্ঞা। পরে ব্রাজিল ফুটবল নিষেধাজ্ঞা কমাতে আপিল করলেও তা খারিজ করে দেওয়া হয়।

অন্যদিকে সেলেকাওদের দলে শেষদিকে এসে আরো দুঃসংবাদ শুনতে হয়। ইনজুরির কারণে ছিটকে পড়েন লিভারপুল মিডফিল্ডার ফিলিপ কোতিনহো ও বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার রাফিনহা। তাদের দু’জনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে ওরল্যান্ডো সিটির অভিজ্ঞ ফুটবলার কাকা ও বার্সেলোনার তারকা দানিয়াল আলভেজকে।

অনুশীলনে পরিশ্রমী গোলরক্ষক জেফারসন অবশ্য জাতীয় দলে তার ভবিষ্যত নিয়ে চিন্তিত। দলে নিয়মিত গোলরক্ষক হলেও গত ম্যাচে তার পরিবর্তে জারমিও মার্সেলো গ্রোহেকে হঠাৎই দলে নেওয়ায় বিস্মিত হন ৩২ বছর বয়সী এ গোলরক্ষক। তবে দলের আগামী ম্যাচে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট পেতে বৃহস্পতিবার (০৮ অক্টোবর) সান্থিয়াগোতে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে লড়বে ব্রাজিল। আর পাঁচ দিন পরে ঘরের মাঠ ফোর্টালেজায় ভেনেজুয়েলাকে আতিথ্য জানাবে দুঙ্গার শিষ্যরা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা