বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

সিরিয়া ছেড়ে পালিয়েছে তিন হাজার জঙ্গি!

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৬ ১৭:০৬:৪৫  

আন্তর্জাতিক ডেস্ক

ইসলামিক স্টেট (আইএস) সদস্যসহ অন্তত তিন হাজার জঙ্গি সিরিয়া থেকে পালিয়েছে বলে জানিয়েছেন রুশ সেনাবাহিনীর এক কর্মকর্তা। এটি সিরীয় ও রুশ বাহিনীর যৌথ অভিযানের ফলাফল বলে দাবি তার।

রাশিয়ার সংবাদসংস্থা আরআইএ’র এক সংবাদে এ তথ্য উঠে এসেছে। সংবাদে জানানো হয়, আইএস, আল-নুসরা ও জায়েশ আল-ইয়ারমুকের অন্তত তিন হাজার সন্ত্রাসী সিরিয়া থেকে পালিয়ে জর্দানে আত্মগোপন করেছে।

খবরে আরও জানানো হয়, রোববার (০৪ অক্টোবর) সিরীয় সেনাবাহিনী দামেস্কের বাইরে, বিশেষ করে দেইর এজ-জোর ও হোমস প্রদেশে আইএস ও আল-নুসরা জঙ্গিদের ওপর ব্যাপক অভিযান পরিচালনা করেছে। দেইর এজ-জোরে দেড় শতাধিক জঙ্গি নিহত হয়েছে। আর হোমস প্রদেশে পালমিরার কাছে দু’টি আইএস গাড়িবহর বিধ্বস্ত হয়েছে। এতে ১৭ জঙ্গি নিহত হয়েছে।

এদিকে, সিরিয়ার তথ্যমন্ত্রী ওমরান আল-জৌবি দেশটির টেলিভিশন চ্যানেল সিরিয়ান টিভিকে এক সাক্ষাৎকারে বলেছেন, রুশ বিমান হামলায় সন্ত্রাসী সংগঠনগুলো ও তাদের সহাকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তাদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে। অথচ মার্কিন নেতৃত্বে যৌথবাহিনীর অভিযান যখন শুরু হলো, তখন সন্ত্রাসীরা বিষয়টিকে আমলেই নেয়নি। পশ্চিমা বাহিনী চায় যতো দীর্ঘ সময় সম্ভব সিরিয়াতেই থাকুক সন্ত্রাসীরা।

সিরিয়ার সরকারের অনুরোধে চলতি বছর ৩০ সেপ্টেম্বর দেশটিতে অভিযান শুরু করে রাশিয়া।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা