বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ওয়ানডে সিরিজ জিতলো পাকিস্তান

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৫ ২৩:৪৪:২৬  

আলোকিত কক্সবাজার ডেক্স॥
অফ-স্পিনার বিলাল আসিফের ক্যারিয়ার সেরা বোলিং-এ জিম্বাবুয়েকে সিরিজের তৃতীয় ম্যাচে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলো আজহার আলীর দল। দুই ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিলো সফরকারীরা।
সিরিজের প্রথম ম্যাচ পাকিস্তান জিতলেও, দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনে জিম্বাবুয়ে। ফলে সিরিজের তৃতীয় ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নেয়। সেই ফাইনাল ম্যাচে টস হেরে ব্যাটিং-এ নেমে শুরুটা চমত্কারই করেন জিম্বাবুয়ের দুই ওপেনার চামু চিবাবা ও রিচমন্ড মুতুমবামি। উদ্বোধনী জুটিতে ৮৯ রানের জুটি গড়েন তারা। ফলে বড় সংগ্রহে পথ পরিষ্কার হয় জিম্বাবুয়ের।
কিন্তু চিবাবা ৪৮ ও মুতুমবামি ৬৭ রান করে বিদায় নিলে, জিম্বাবুয়ের মিডল-অর্ডারে বড়সড় ধস নামে। তাতে ১ উইকেটে ৮৯ রান থেকে ১৬১ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। প্রতিপক্ষের রানের লাগাম টেনে ধরে পাকিস্তানকে খেলায় ফেরান ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা ডান-হাতি আসিফ। ইনিংসে একাই ৫ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া ৩ উইকেট নেন ইমাদ ওয়াসিম।
জয়ের জন্য ১৬২ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ৯৬ বল ও ৭ উইকেট হাতে রেখে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে পাকিস্তান। দলের পক্ষে ৩৮ রান করে করেন আসিফ ও আসাদ শফিক। এছাড়া শোয়েব মালিক ৩৪ ও আহমেদ শেহজাদ ৩২ রান করেন। ম্যাচের সেরা হয়েছেন পাকিস্তানের আসিফ। আর সিরিজ সেরার পুরস্কার পান পাকিস্তানের শোয়েব মালিক।

খবর বাসসের।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা