বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

আজ থেকে গুগল হলো অ্যালফাবেট

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৪ ০০:০২:৫৯  

আলোআলোকিত কক্সবাজার ডেক্স॥

বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট নামে কার্যক্রম শুরু করেছে আনুষ্ঠানিকভাবে। এর আগে গুগল ইনকরপোরেশনের নাম পরিবর্তন করে গুগলের মূল প্রতিষ্ঠান হিসেবে অ্যালফাবেট করার ঘোষণা দেওয়া হয়।

গত শুক্রবার গুগলের নামের সকল শেয়ার অ্যালফাবেটের নামে করে ফেলা হয়েছে। তবে এখনো গুগল GOOG এবং GOOGL নাম দুটি শেয়ার কেনাবেচার ক্ষেত্রে ব্যবহার করছে। যদিও অ্যালফাবেট পরিচালনা পর্ষদের সকল সদস্য এবং শেয়ারের মালিকানা একই আছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা জানান, অ্যালফাবেট নামে শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হলো। বাকি সকল কার্যক্রম আগের মতোই আছে। সেখানে কোনো পরিবর্তন নেই। এটা একটা আইনগত পরিবর্তন বলেও উল্লেখ করেন তিনি।

প্রতিষ্ঠানটি অক্টোবর থেকে ডিসেম্বরের আর্থিক প্রতিবেদন যখন প্রকাশ করবে তখন একটি পরিবর্তন আসতে পারে। সেখানে গুগল এবং অ্যালফাবেটের আর্থিক বিবরণী আলাদাভাবে প্রকাশ করা হবে। একটি হবে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পেচাইয়ের নামে; অন্যটি হবে অ্যালফাবেটের প্রধান নির্বাহী ল্যারি পেজের নামে। তবে গুগলের সকল সেবা আগের মতোই থাকছে। সেবা সংক্রান্ত বিষয়ে কোনো ধরনের পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছেন গুগলের একজন মুখপাত্র।

সূত্র: বিজনেস ইনসাইডার ও ম্যাশেবল


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা