বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

জলবায়ু সম্মেলনে বাংলাদেশের অবস্থান ভালো থাকবে

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-১৬ ১২:১৩:২৫  

আলোকিত কক্সবাজার ডেক্স:

বন ও পরিবেশ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি  ড. হাছান মাহমুদ বলেছেন, জলবায়ু সংক্রান্ত আসন্ন প্যারিস সম্মেলন বাংলাদেশের জন্য ব্যর্থ হবে না। মোটামুটি হলেও বাংলাদেশ ভালো অবস্থানে থাকবে।
hasan-mahmud-md20150916101249
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম (বিসিজেএফ) আয়োজিত ক্লাইমেট পলিটিক্স রোড টু প্যারিস’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকারের পাশাপাশি নাগরিক সমাজসহ সর্বস্তরের মানুষকে বিশ্ব সম্প্রদায়ের নিকট জোড়ালো ভূমিকা পালন করতে হবে জানিয়ে তিনি বলেন, জলবায়ু সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক মহল অনেক বড় বড় প্রতিশ্রুতি দিলেও বাস্তবতার আলোকে সেই প্রতিশ্রুতি পূরণে তারা কোনো জোড়ালো ভূমিকা পালন করে না ।

বিশ্ব সম্প্রদায় জলবায়ু সংক্রান্ত সমস্ত ব্যাপারটি ২০ বছর পিছিয়ে দিয়েছে দাবি করে  হাছান মাহমুদ বলেন, বিশ্ব সম্প্রদায়ের সব মোড়লরাই কিছুটা দেরিতে হলেও এখন সেটি তারা বুঝতে পেরেছে।

প্যারিস সম্মেলনে যাবার পূর্বে বন মন্ত্রণালয়কে জলবায়ু সম্মেলনে বাংলাদেশের দাবির বিষয়ে সংসদীয় স্থায়ী কমিটির পক্ষ থেকে পরামর্শ দেয়া হবে বলেও জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা