বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

টেকনাফে মানবপাচারকারী চক্রের সদস্য আটক

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-১০-০৩ ১৭:৪১:১৭  

নিজস্ব প্রতিবেদক॥
আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রেরর সদস্য মো: হাসেম প্রকাশ পোয়া মাঝিকে (৪৬) গ্রেপ্তার করেছে কক্সবাজারের টেকনাফ থানা পুলিশ। আজ বেলা আড়াইটার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের প্যান্ডেল পাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো: হাসেম টেকনাফের শাহপরীদ্বীপ এলাকার আবু তাহরের ছেলে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং ইউনিয়নের প্যান্ডেল পাড়া এলাকায় অভিযান চালিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মানবপাচারী মো: হাসেম প্রকাশ পোয়া মাঝিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি মানবপাচারকারী চক্রের আন্তজার্তিক নেটয়ার্কের সাথে যুক্ত বলে দাবি করেছেন পুলিশের এ কর্মকর্তা। তার বিরুদ্ধে থানায় মানবপাচার সংক্রান্ত ৭টি মামলা রয়েছে।
স্থানীয়রা জানিয়েছে, মো: হাসেম প্রকাশ পোয়া মাঝি মূলত একজন মিয়ানমারের নাগরিক। প্রায় ৩ দশক আগে তিনি মিয়ানমার থেকে অবৈধপথে বাংলাদেশে আসেন। সেসময় থেকে মাছ ধরার ট্রলারে মাঝির চাকুরী করার সময় মানবপাচারের সাথে জড়িয়ে পড়েন। এরপর নিজেই ট্রলার তৈরি করে মানবপাচার করে আসছিলেন তিনি। অভিযোগ রয়েছে মোটা অংকের টাকা দিয়ে ইতোমধ্যে তিনি বাংলাদেশের ভোটারও হয়েছেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা