বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

পুলিশ সুপার মাসুদকে আসামি হিসেবে অর্ন্তভূক্ত করতে আদালতে আবেদন

পুলিশ সুপার মাসুদকে আসামি হিসেবে অর্ন্তভূক্ত করতে আদালতে আবেদন

অনলাইন বিজ্ঞাপন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে আসামী হিসেবে অর্ন্তভূক্ত করতে আদালতে আবেদন করেছেন মামলার বাদী সিনহা বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।

বৃহস্পতিবার (১০ সেপ্টম্বর) দুপুরে কক্সবাজার জৈষ্ঠ্য বিচারকি আদালত (সদর-৪) তামান্না ফারাহ’র আদালতে এই আবেদনটি দায়ের করা হয়। আদালত আবেদনটি গ্রহণ করলেও এ সংক্রান্ত কোন আদেশ দেননি।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানিয়েছে; যে কোন সময় এই আদেশ হতে পারে। মূলত সিনহা হত্যার আগে ও পরে পুলিশ সুপারের সাথে আসামীদের যোগাযোগ ছিল। আসামীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করছেন। তাই বাদী মনে করছেন পুলিশ সুপারকে এই মামলায় আসামী করা জরুরী।

মামলার বাদী সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস একই কথা জানিয়ে তিনি ন্যায় বিচার পাবে বলে আশা করছেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান। ৫ আগস্ট নিহত সিনহার বোন বাদি হয়ে ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে হত্যা মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি টেকনাফ থানায় নথিভূক্ত করার নির্দেশ দেন। একই সাথে র‌্যাবকে তদন্তভার দেয়া হয়। ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন পুলিশের ৭ সদস্য।

তদন্তকারী সংস্থা র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের দায়ের করা মামলার ৩ সাক্ষীকে আটক করে। আসামীদের মধ্যে ১২ জন এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM