রবিবার, ২০ জুন ২০২১, ০১:২৯ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

৯০ দিনের মধ্যে করোনার উৎপত্তিস্থল সম্পর্কে জানতে চাই

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসের প্রকৃত উৎপত্তিস্থল নিয়ে তদন্তের গতি বাড়াতে মার্কিন গোয়েন্দাদের তিন মাস সময় দিয়েছেন। হোয়াইট হাউসে এক বিবৃতিতে তিনি বলেন, ‘গোয়েন্দাদের উচিত দ্বিগুণ পরিশ্রম করা যাতে তথ্য বিশ্লেষণ করে করোনাভাইরাসের উৎপত্তি নিয়ে নির্দিষ্ট সিদ্ধান্তের কাছাকাছি পৌঁছনো সম্ভব হয় এবং ৯০ দিনের মধ্যে আমাকে রিপোর্ট দেওয়া যায়।’ গতকাল বুধবার তিনি এ নির্দেশ দেন বলে জানানো হয়েছে।

বাইডেনের বক্তব্য অনুসারে, এই প্রাণঘাতী ভাইরাসের উৎপত্তির দুটি সম্ভাব্য কারণ নিয়ে দোটানা রয়েছে। উহানের পশুপাখির বাজার বা কোনো গবেষণাগার- এই দুটি জায়গার কোনো একটি থেকে করোনা ছড়িয়েছে বলে ধারণা আমেরিকার গোয়েন্দাদের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এরপর তা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। বিশ্বের প্রায় ১৭ কোটি মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। ৩৪ লাখেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে এই ভাইরাস। তবে বিজ্ঞানীদের একাংশের মতে মৃত্যুর প্রকৃত সংখ্যাটা আরো অনেক বেশি।

সূত্র: সিএনএন।/ কালেরকণ্ঠ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102