শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৯ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

১৫ দিন রিমান্ড শেষে কারাগারে প্রদীপ

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৭ বার পড়া হয়েছে

গত ৩১ জুলাই টেকনাফ বাহারছড়া শামলাপুর মেরিন ড্রাইভ সড়কে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় গত ৫ আগস্ট তার বোন বাদি হয়ে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপরের দিন সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পলিশের হাতে ধরা দেন ওসি প্রদীপ। একই দিন তারা ওসি প্রদীপকে কক্সবাজার পুলিশের হাতে তুলে দেন। একই দিন বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। কিন্তু সন্ধ্যা সাতটার দিকে মামলার তদন্তকারী সংস্থা র‌্যাবের পক্ষ থেকে তার রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এরপরে আরো তিনদফা তার রিমান্ড আবেদন মঞ্জুর করে আদালত। কিন্তু চারদফায় ১৫ দিন রিমান্ডে থাকার পরও মুখ খুলেন নি প্রদীপ। আজ মঙ্গলবার (১ সেপ্টম্বর) তাকে রিমান্ড শেষ হওয়ার পর আদালতে নিয়ে যাওয়া হলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে প্রেরণ করেন। এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রদীপকে জেলা সদর হাসপাতালে নেয়া হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম গণমাধ্যমকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৫ দিনের রিমান্ডেও সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ঘটনা নিয়ে স্বীকারোক্তি দেয়নি। টানা ১৫ দিনের পর আর রিমান্ড চাওয়ার আইনগত সুযোগ নেই। তাই নিয়ম মতে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। পরবর্তীতে আবার রিমান্ড চাওয়া হবে।

এরআগে মামলার প্রধান আসামি লিয়াকত ও এসআইন নন্দদুলাল, এপিবিএন এর তিন সদস্যও ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার সকালে সিনহা হত্যা মমালায় পুলিশের তিন সাক্ষীকে চতুর্থ দফায় আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া মারিসবুনিয়া এলাকা থেকে ভিডিও চিত্র ধারণ শেষে কক্সবাজার ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102