শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২২ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

সৈয়দপুর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে সৈয়দপুর বিমানবন্দর থেকে এই রুটে ফ্লাইট উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, সৈয়দপুর থেকে কক্সবাজারের ফ্লাইট চালু করায় উত্তরবঙ্গের মানুষের পক্ষ থেকে বিমানের সাথে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ। আজ থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হলো বৃহত্তর রংপুর বিভাগের আট জেলার মানুষ পর্যটন শহর কক্সবাজারে সরাসরি বিমানে যাওয়া আসা করতে পারবেন।

তিনি বলেন, আমরা চাই ভবিষ্যতে সপ্তাহে একটার বেশি ফ্লাইট দেয়া হোক, যাতে আরও বেশি মানুষ কক্সবাজার যেতে পারে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানতি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, সৈয়দপুর উত্তরবঙ্গের গেটওয়ে। এসব এলাকার মানুষ যাতে বিনোদনের জন্য সরাসরি কক্সবাজার যেতে পারে সেজন্য আমরা এই ফ্লাইটটি চালু করেছি। যদি আপনারা চান (উত্তরবঙ্গবাসী) আমরা প্রতিদিন এই রুটে একটা করে ফ্লাইট দেব।

তিনি বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমানচলাচল বন্ধ হয়ে গেছে, তখন বিমান দেশবাসীর জন্য নতুন নতুন রুট খুলছে। আমার অনুরোধ আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সাথে থাকুন।

এছাড়াও বক্তব্য রাখেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রাবেয়া আলীম, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী প্রমুখ।

বৃহস্পতিবার সকাল ১১টা ৪০মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে বিজি-৫৯২ ফ্লাইটটি। এর আগে উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের সঙ্গে অতিথিরা শুভেচ্ছা বিনিময় করেন।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহে দুইবার এই রুটে বিমান চলাচল করবে। প্রতি বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে এবং শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে যাবে। উদ্বোধনী ফ্লাইটের টিকিটের মূল্যে ১৫ শতাংশ ছাড় দেয়া হয়েছে। উদ্বোধনী ফ্লাইটের সব টিকিটই বিক্রি হয়েছে।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102