বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩১ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

সরকার সমর্থিত প্যানেলে সভাপতি সোহেল, সম্পাদক জিয়া কক্সবাজার জেলা আইনজীবী সমিতি নির্বাচন

বাপ্পী শর্মাঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯২ বার পড়া হয়েছে

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন-২০২১ এ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে নির্বাচনের জন্য সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক,জেলা যুবলীগ নেতা এডভোকেট জিয়া উদ্দিন আহমদ’কে মনোনয়ন দেওয়া হয়েছে।

সোমবার ১৫ ফেব্রুয়ারী রাত্রে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেইজমেন্টে অনুষ্ঠিত পূর্ব নির্ধারিত প্যানেল নির্ধারণী সভায় উপস্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আইনজীবীদের অংশগ্রহণে গণতান্ত্রিক পদ্ধতিতে গোপন ব্যালটের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হয়।

প্যানেল নির্ধারণী সভায় সভাপতি পদে অন্যান্যের মধ্যে, এডভোকেট আবদুর রউফ, এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম, এডভোকেট বদিউল আলম ও এডভোকেট সাঈদ হোসেন প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাধারণ সম্পাদক পদে অন্যান্যের মধ্যে, এডভোকেট মোহাম্মদ তারেক, (অধ্যাপক) এডভোকেট নাছির উদ্দিন প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোট ২৪৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি পদে এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল সর্বোচ্চ-১০৭ ভোট পেয়ে সভাপতি পদে মনোনয়ন পান।

সাধারন সম্পাদক পদে এডভোকেট জিয়া উদ্দীন আহমদ সর্বোচ্চ -১২২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পান।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৬৮২জনের।

চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৪৮ জনের।

আগামী ১৭ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল ও আগামী ২৭ফেব্রুয়ারী শনিবার পৃথক ২টি ভোট কেন্দ্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হবে।

এদিকে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল মনোনয়নের জন্য মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী রাত সাড়ে ৭টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেইজমেন্টে অনুরূপ এক সভা আহবান করা হয়েছে বলে জানিয়েছেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার জেলা শাখার সাধারন সম্পাদক এডঃ সিরাজুল ইসলাম।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102