শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

“সমুদ্র দিবসে সৈকত পরিষ্কার করলো উই ক্যান”

প্রেস বিজ্ঞপ্তি:
  • প্রকাশিত সময় : বুধবার, ৯ জুন, ২০২১
  • ১৫৮ বার পড়া হয়েছে

বিশ্ব সমুদ্র দিবসে কক্সবাজার সৈকতের সাম্পান বীচ পয়েন্ট থেকে দরিয়ানগর পর্যন্ত এক কিলোমিটার পরিষ্কার করলো জলবায়ু ও পরিবেশ ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন উই ক্যান।

গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ‘‘সমুদ্র আমাদের, পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের’’ এই স্লোগানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

এতে উই ক্যান প্লাটফর্মের ২৫ জন সক্রিয় সদস্য উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে উই ক্যান প্লাটফর্মের প্রতিষ্ঠাতা ওমর ফারুক বলেন, দীর্ঘদিন লকডাউন থাকায় কক্সবাজার সমুদ্র সৈকতে আবারও আসতে শুরু করেছে বিভিন্ন ময়লা-আবর্জনা। যার মধ্যে বেশিরভাগই প্লাস্টিকজাত দ্রব্য। এটি পরিবেশের জন্য যেমন ক্ষতিকর, তেমনি সমুদ্রের জীববৈচিত্র্যের জন্যও হুমকি। এ সৈকত গোটা দেশের সম্পদ। এই সম্পদকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। তাই বিশ্ব সমুদ্র দিবসে আমরা তরুণরা শপথ নিয়েছি কক্সবাজার সৈকতকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার। পাশাপাশি জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ঠদের সৈকতকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিতে হবে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102