শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

সপ্তাহের ব্যবধানে ৩’শ অধিক চেক উত্তোলনের অভিযোগ সেলিমের বিরুদ্ধে

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৩৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার জেলাপ্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় দালালি করে রাতারাতি টাকার কুমিরে পরিণত হয়েছেন সেলিম ওরফে এলও অফিসের মহেশখালীর সেলিম। স্থানীয়দের কাছে যিনি দালাল সেলিম নামে পরিচিত। জেলা প্রশাসনের এলএ শাখায় তিনি দাপটের সাথে কাজ করেন বলে ভোক্তভূগীদের অভিযোগ। গত এ সপ্তাহের ব্যবধানে তিনি একাই ৩২০ টি চেক উত্তোলন করেছেন বলে জানিয়েছেন তারা। এলএ শাখার সার্ভেয়ার নিয়ে অধিগ্রহণ শাখায় শক্তিশালী সিন্ডিকেট গড়ে তোলার কথাও জানান তারা। মহেশখালীতে বেজা, এপ্রোস সড়ক এবং কয়লা বিদ্যুতের জন্য অধিগ্রহণকৃত জমির টাকা তার হাত দিয়ে যেতে হয় বলেও দাবি করেছেন তারা।
বর্তমানে অন্য দালালদের মত সেও আত্মগোপন চলেগেছে।

দালাল সেলিম মহেশখালীর শাপলাপরের আহম্মদুর রহমানের ছেলে ।

খোঁজ নিয়ে জানা যায়, সেলিম দীর্ঘদিন সরকারের একটি বাহিনীতে কর্মরত ছিলেন। ২০১৭সালের কোন একসময় থেকে কক্সবাজারে এসে এলএ শাখার দালালি শুরু করেন বলে দাবি স্থানীয়দের ।

সম্প্রতি সার্ভয়ারদের বাসায় র‍্যাবের অভিযানের
আগ পর্ন্ত সর্বশেষ চেক বিতরনের দিনগুলোতে চারদির মধ্যে সেলিম ৩২০টি চেক ছাড়িয়েছেন একাই।

সূত্রে জানা যায়,সার্ভেয়ার সঙ্গে আঁতাত ও জমির মালিকদেরকে জিম্মি করে ২০%থেকে ৪০%পর্যন্ত কমিশন নেয় সেলিম সিন্ডিকেট। ক্ষতিগ্রস্ত জমির মালিকদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

বিস্তারিত আসছে…

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102