শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

শ্রমিক সংগঠনের নামে চাঁদাবাজি করতো তারা

বাপ্পী শর্মা
  • প্রকাশিত সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন সড়কে অবৈধভাবে সিএনজি, টেম্পু, মালবাহী ট্রাক ও ভাসমান বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী এবং বিভিন্ন সংস্থার স্থানীয় নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়ে অবৈধভাবে চাঁদা আদায়ের অভিযোগ ৫ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা। চট্টগ্রামের বাকলিয়ায় অভিযান চালিয়ে সংঘবন্ধ চাঁদাবাজ চক্রের এসব সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) দুপুর সাড়ে বারোটার দিকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন চট্টগ্রাম কর্ণফুলী থানার শিকলবাহা এলাকার মৃত হাফেজ আহম্মেদের ছেলে মোঃ ইকবাল (৫২), খোয়াচনগর এলাকার মো: জিয়াবুল হোসেনের ছেলে মোঃ গিয়াস উদ্দিন (৩০)। তিনি বর্তমানে চট্টগ্রামের নতুন ব্রীজ বাস্তুহারায় বসবাস করছেন। পটিয়া তানার কয়িকগ্রামের মো: জাহেদুল হকের ছেলে মোঃ কায়ছার (৩১), চরলক্ষা গ্রামের সামসুল আলমের ছেলে মোঃ আবুল কাসেম (৩১), পূর্ব বারমাইল এলাকার মৃত নির্মল মজুমদারের ছেলে মোঃ উদয়ন মজুমদার (৩৫)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছারের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গোপন সংবাদের র‌্যাব-৭ জানতে পারে যে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় কতিপয় চিহ্নিত চাঁদাবাজ জোরপূর্বক ভয়-ভীতি প্রদর্শন করে অবৈধভাবে চাঁদা আদায় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ২১ আগস্ট দুপুর পৌনে একটার দিকে বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ধৃত ব্যক্তিদের আটক করা হয়।

আটককৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরে উক্ত এলাকার আশেপাশের বিভিন্ন সড়কে অবৈধভাবে সিএনজি, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহনের গাড়ির গতিরোধ করে চাঁদাবাজি করে আসছে। এমনকি ভাসমান বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী এবং বিভিন্ন সংস্থার স্থানীয় নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়েও চাঁদা আদায় করে আসছে। পরে তাদের দেহ তল্লাশী করে চাঁদা আদায়ের নগদ ১১ হাজার ২’শ ৩০ টাকা এবং ৩ টি চাকু জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102