শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:০১ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

রোহিঙ্গাদের কাছে ভূঁঁয়া পাসপোর্ট সরবরাহ করতেন ওসমান

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ২৮০ বার পড়া হয়েছে

নকল পাসপোর্ট, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি অভিযোগে মো: ওসমান গনি (৩০) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে সাতটি ভূঁয়া পাসপোর্ট, সাতটি জাতিয় পরিচয় পত্র এবং একটি জন্ম সনদ।

শুক্রবার (১৮ জুন) ভোর রাত কক্সবাজারের চকরিয়ার সাহারবিল মাইজঘোনা দক্ষিণ পাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মোঃ ওসমান গনি উপজেলার সাহারবিল মাইজঘোনা দক্ষিণ পাড়া এলাকার মৃত নুরুল কবিরের ছেলে।

দুপুরে র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদীর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, চকরিয়ার সাহারবিল এলাকায় এক ব্যক্তি দীর্ঘদিন ধরে নকল পাসপোর্ট, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল শুক্রবার ভোর রাতে তার বাড়িতে অভিযান পরিচালনা করে ওসমান গানিকে আটক করে। পরে তার ঘর তল্লাসি করে ভূঁয়া পাসপোর্ট, জাতিয় পরিচয় পত্র, জন্ম সনদ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অবৈধ সীলমোহর উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত ওসমান স্বীকার করেন যে, সে দীর্ঘদিন রোহিঙ্গা ও স্থানীয় বাংলাদেশীদের নামে নকল পাসপোর্ট ও এনআইডি তৈরী করে সরবরাহ করত। আর গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করতো।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102