শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

রাঙ্গামাটিতে গাঁজা ক্ষেত ধ্বংস করলো র‌্যাব (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

চট্টগ্রামের রাঙ্গামাটির কাউখালী থানার যেবাছড়ি এলাকায় অভিযান চালিয়ে ৮ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের গাঁজার ক্ষেত ধ্বংস করেছে র‌্যাব-৭ এর একটি দল। পোড়ানো হয়েছে গাঁজা। এ সময় গাঁজা চাষের সাথে জড়িত থাকার অভিযোগে ১ জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

আটক ব্যক্তির নাম জ্যোতিমান চাকমা (৩৬)। তিনি রাঙ্গামাটি কাউখলী থানার যেবাছড়ি গ্রামের রেদু কুমার চাকমার ছেলে।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবচারের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে যে পার্বত্য রাঙ্গামাটির কাউখালী থানাধীন যেবাছড়ি এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী গাঁজা ক্ষেত হতে গাঁজা সংগ্রহ পূর্বক শুকিয়ে বাজারজাত করার জন্য সংরক্ষন করছে। উক্ত সংবাদের ভিত্তিতে সকাল সাতটার দিকে র‌্যাব-৭ এর একটি চৌকষ দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে জ্যোতিমান চাকমাকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে আটককৃত আসামীর দেখানো মতে তার চাষকৃত জমি হতে ১ টি গাঁজার ক্ষেত ধ্বংস করা হয়।

এছাড়াও, গেল ১৯ জানুয়ারি ও ৩০ মার্চ খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দুটি পৃথক অভিযান চালিয়ে ২,২৮৮.৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সময় ধ্বংস করা হয় আরো দুটি গাঁজা ক্ষেত। ৯ ফেব্রুয়ারি রাঙ্গামাটি জেলার কাউখালী থানাধীন ফটিকছড়ি এলাকায় অভিযান চালিয়ে ৮২২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। ধ্বংস করা হয় আরো একটি গাঁজার ক্ষেত।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাঙ্গামাটির কাউখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

নির্বাচন আগামী ১১ই নভেম্বর

আপনার ভোট হউক নিলুফার ইয়াছমিনের পক্ষে
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102