শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৫ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

যুক্তরাষ্ট্রে গেলেন সেনাপ্রধান

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮ বার পড়া হয়েছে

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে দেশটিতে সরকারি সফরে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। শনিবার (১১ সেপ্টেম্বর) রাত একটা ৪০ মিনিটে সেনাপ্রধান যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

শুক্রবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের হাওয়াই-এ অনুষ্ঠিত ‘ইন্দো-প্যাসিফিক আর্মি চিফফ কনফারেন্স (আইপিএসিসি)-২০২১’ -এ যোগ দিতে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে জেনারেল শফিউদ্দিন আহমেদ যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। মার্কিন ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্সের যৌথ আয়োজনে এ বছর আইপিএসিসি অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭টি দেশের সিনিয়র নেতারা অংশগ্রহণ করবেন। এ বছরের আইপিএসিসি- এ ভবিষ্যৎ অপারেশনাল ইনভারমেন্ট (ঙঢ়বৎধঃরড়হধষ ঊহারৎড়হসবহঃ) এর ওপর আলোচনা হবে।

সম্মেলনে বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে ইন্দো-প্যাসিফিক দেশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

আগামী ১৮ সেপ্টেম্বর সেনাপ্রধান দেশে ফিরবেন।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102