শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:১৯ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

মেয়েকে ধর্ষণ মামলায় বাবার যাবজ্জীবন কারাদন্ড

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

কক্সবাজারে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে অভিযুক্ত বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বুধবার (৩ মার্চ) কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়শা এই আদেশ দেন।

দণ্ডিত ব্যক্তির নাম শামশুল আলম (৪৫)। তিনি রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের ধলিরছড়া মুরাপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে ।

রায়ের সত্যতা নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি (নারী-২) সৈয়দ মো. রেজাউর রহমান রেজা। এ রায়ে সন্তুষ প্রকাশ করেছেন তিনি।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৮ জুন আসামি নিজ ঘরে স্ত্রী না থাকার সুযোগে রাত সাড়ে ১১টায়র দিকে মেয়েকে ধর্ষণ করেন। পরবর্তীতে ১৪ বছরের ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়।

এই ঘটনায় ২০১৮ সালের ৬ জুলাই ধর্ষণের শিকার কিশোরীর মা’ বাদী হয়ে স্বামী শামশুল আলমের বিরুদ্ধে রামু থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। পরবর্তী ২০১৯ সালের ১৪ মে মামলার অভিযোগ গঠন করে ৯ জনের সাক্ষ্য গ্রহণ করে বিজ্ঞ আদালত। স্বাক্ষীদের স্বাক্ষ্য পর্যালোচনা করে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন বিচারক।

রায়ে প্রদানকালে আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102