শনিবার, ৩১ জুলাই ২০২১, ০২:২২ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

মেসির হাতে ব্যালন ডিঅর

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৭৮ বার পড়া হয়েছে

ফাইল ছবি।

 

চলতি বছরের এখনও বাকি আছে পাঁচ মাসের বেশি সময়। কিন্তু এরই মধ্যে শুরু হয়ে গেছে ব্যালন ডি অর বিষয়ক আলোচনা। ইউরোপিয়ান ক্লাব ফুটবলে ব্যক্তিগত সাফল্যের সেরা পুরস্কার ব্যালন ডি অর জয়ের ক্ষেত্রে লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন অনেকেই।

সে তালিকায় যুক্ত হলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যানও। বিশেষ করে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতার পর মেসির সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞ-বিশ্লেষকরা।

কোম্যানও চান মেসির হাতেই উঠুক ২০২১ সালের ব্যালন ডি অর পুরস্কার। ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ ছয়বার ব্যালন ডি অর জিতেছেন মেসি। পাঁচবার জিতে দুই নম্বরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার জিতলে ব্যবধানটা ৭-৫ করে ফেলবেন মেসি।

ইউরোপের ক্লাব ফুটবলের নতুন মৌসুম শুরুর আগে বার্সা টিভিতে দেয়া সাক্ষাৎকারে মেসির সম্পর্কে বলতে গিয়ে ব্যালন ডি অর প্রসঙ্গ টেনে এনেছেন কোম্যান। তার মতে, মেসিই এবারের সবচেয়ে যোগ্য দাবিদার, ব্যালন জেতার ক্ষেত্রে।

বার্সা কোচ বলেছেন, ‘মেসি দলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ সে দলকে যা দেয় মাঠে, পাশাপাশি সে একজন অনুকরণীয় অধিনায়ক। গত মৌসুমের শুরুটা কঠিন হলেও তার গোল করার দক্ষতা ও পারদর্শিতা দুর্দান্ত ছিল।

কোম্যান আরও যোগ করেন, ‘মেসি বারবার দেখিয়েছে, সে-ই বিশ্বের সেরা। আমি জানতাম, সে কোপা আমেরিকা জিততে কতটা মরিয়া ছিল। শেষ পর্যন্ত এটি পেরেছে। দুর্দান্ত মৌসুমের পর মেসিই ব্যালন ডি অরের যোগ্য দাবিদার। আমার মতে, সে-ই ফেবারিট।’

গত মৌসুমে সব টুর্নামেন্ট মিলে ৪৭ ম্যাচ খেলে ৩৮ গোল করেছেন মেসি। এর মধ্যে লা লিগায় ৩০ গোল করে রেকর্ড অষ্টমবারের মতো জিতেছেন পিচিচি ট্রফি। আগামী বছরের জানুয়ারিতে জানা যাবে, মেসির হাতে উঠবে কি না সপ্তম ব্যালন ডি অর।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102