শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:৪৪ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

মুহিবুল্লাহ হত্যা মামলা:আরও তিন আসামির রিমান্ড

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১১৭ বার পড়া হয়েছে

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেফতার আরও তিন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, বুধবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় টেকনাফ আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ এর আদালত এ আদেশ দেন।

আসামিরা হলেন-উখিয়া উপজেলার লম্বাশিয়া ১-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের এ-১৫ ব্লকের বাসিন্দা জাকির আহমদের ছেলে আব্দুস সালাম (৩২), কুতুপালং ৮-ডব্লিউ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫৪ ব্লকের বাসিন্দা মৃত মকবুল আহমদের ছেলে জিয়াউর রহমান (৩০) এবং কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রজক আলীর ছেলে মো. ইলিয়াছ (৩৫)।

জানা যায়, বুধবার সকাল সাড়ে ১০টায় তিন আসামিকে কক্সবাজার জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে আদালতে আনা হয়। পরে বেলা ১১টায় আসামিদের বিচারকের এজলাসে হাজির করা হয়। পরে বিচারক জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেক আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পরিদর্শক চন্দন বলেন, মামলার তদন্ত কর্মকর্তা গত রোববার (৩ অক্টোবর) রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেফতার আসামি আব্দুস সালাম ও জিয়াউর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। পরে আদালত আসামিদের রিমান্ড শুনানির জন্য বুধবার দিন ধার্য করে আদেশ দেন। আর গত সোমবার (৪ অক্টোবর) গ্রেফতার অপর আসামি মো. ইলিয়াসকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। এতে আদালত শুনানির জন্য বুধবার দিন ধার্য করে আদেশ দেন।

গত শনিবার (২ অক্টোবর) ভোররাতে লম্বাশিয়া ১-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১৫ ব্লক থেকে আব্দুস সালামকে (৩২), ৮-ডব্লিউ কুতুপালং ক্যাম্প থেকে জিয়াউর রহমানকে (৩০) এবং রোববার (৩ অক্টোবর) কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে মো. ইলিয়াসকে (৩৫) গ্রেফতার করা হয়।

এনিয়ে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। এর আগে গত রোববার গ্রেপ্তার আসামি মো. সলিম (৩৩) ও শওকত উল্লাহ (২৩) এর তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

মাস্টার মুহিবুল্লাহ (৫০) আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস ফর হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের চেয়ারম্যান ছিলেন। গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে কুতুপালং ক্যাম্পের লম্বাশিয়ায় তাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ ঘটনায় অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102