শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ব্রাজিলের ৮ ফুটবলার পাঁচ দিনের জন্য নিষিদ্ধ

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১০ বার পড়া হয়েছে

সাধারণত আন্তর্জাতিক বিরতিতে ফুটবলারদের ছাড়তে কোনো বাধা দেয় না ক্লাবগুলো। কিন্তু করোনার কারণে চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যাননি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার। কারণ দেশের খেলা শেষে ক্লাবের হয়ে ফের খেলতে হলে আগে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। সেই ৯ ফুটবলারের আটজনকে পাঁচ দিনের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তারা কোনো ম্যাচ খেলতে পারবেন না।

লাল তালিকার অন্তর্ভুক্ত দেশের খেলোয়াড়দের শর্ত জুড়ে দিয়েছিল ইংলিশ ক্লাবগুলো। তা উপেক্ষা করেই জাতীয় দলের হয়ে খেলেছেন চার আর্জেন্টাইন ফুটবলার। তবে নিজেদের ফুটবলাররা না আসায় ক্ষুব্ধ হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। তাই ফিফার কাছে নিষেধাজ্ঞা চেয়ে তারা আপিল করেছিল।

নিষিদ্ধ হওয়া আট খেলোয়াড় হলেন- রবার্তো ফিরমিনো, ফ্যাবিনিও, আলিসন বেকার, এডেরসন, গ্যাব্রিয়েল জেসুস, ফ্রেড, থিয়াগো সিলভা, রাফিনিয়া।

নিষেধাজ্ঞা না পাওয়া একমাত্র ফুটবলার হলেন এভারটনের রিচার্লিসন। টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিলের হয়ে খেলেছিলেন এই তারকা। নেইমারের অনুপস্থিতিতে রিচার্লিসন ১০ নম্বর জার্সি পরে মাতিয়েছেন অলিম্পিক। সেই আসরে ব্রাজিলের সোনা জেতার অন্যতম নায়ক ছিলেন তিনি। তাই রিচার্লিসনের প্রতি নমনীয়তা দেখিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102