বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

“বদর মোকাম জামে মসজিদের বিরুদ্ধে ষড়যন্ত্র সহ্য করা হবে না” মসজিদ কমিটি ও মুসল্লীদের মানববন্দনে বক্তারা............

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৪ বার পড়া হয়েছে

কক্সবাজারের প্রাচীনতম ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদসহ মসজিদ কমিটির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টাল এবং প্রিন্ট পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিত, কটূক্তিপূর্ণ, ষড়যন্ত্রমূলক ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) আসরের নামাজের পর মসজিদের মূল ফটকে দাঁড়িয়ে প্রতিবাদমূলক মানববন্ধনে মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা ছাড়াও সাধারণ মুসল্লিরা অংশ গ্রহণ করেন।

তারা বলেন, বদর মোকাম মসজিদ পরিচালনায় বর্তমান কমিটি যোগ্যতার সাথে কাজ করছে। অল্প সময়ে মসজিদের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দূর দূরান্ত থেকে মুসল্লীরা নামাজ পড়তে বদর মোকাম ছুটে আসেন।  কিন্তু মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকসহ কমিটির কয়েকজনের নামে সংবাদটি সম্পূর্ণ বিভ্রান্তিকর। তিনি বলেন, আল্লাহর ঘরের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের পরিণতি ভাল হবে না।সঠিক সত্য যাচাই না করে আল্লাহর ঘর ও আল্লাহর ঘরের পরিচালনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে এমন সংবাদ কোনোভাবেই কাম্য নয়।

মসজিদ কমিটির সভাপতি রফিকুল হুদা চৌধুরী বলেন, বদরমোকাম জামে মসজিদ শত বছরের ঐতিহ্যবাহী একটি প্রাচীন মসজিদ। এটি ধর্মভীরু মুসলমানের বিশ্বাস, আবেগ অনুভূতির পবিত্র স্থান। এই মসজিদ নিয়ে অপপ্রচার কোনভাবেই কাম্য নয়। তিনি বলেন, মসজিদ মসজিদ কমিটির মধ্যে কোন বিভেদ বিভক্তি নেই। আমরা ঐক্যবদ্ধ ভাবে মসজিদের উন্নতির জন্য কাজ করছি। মসজিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য কিছু লোককে দায়ী করে তিনি বলেন, মসজিদের ধারাবাহিক উন্নতি সহ্য করতে না পেরে ষড়যন্ত্রকারীরা এসব অপপ্রচার চালাচ্ছে। মসজিদ কমিটির সাথে সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তিরা সাংবাদিকদের বিভ্রান্তিকর তথ্য সরবরাহ করেছেন বলেও দাবী করেন তিনি।

রফিকুল হুদা চৌধুরী আরও বলেন, সাংবাদিকরা যাচাই বাছাই না করে ভিত্তিহীন সংবাদ ছাপিয়েছে। এমনকি তার বক্তব্যও বিকৃত করে ছাপানো হয়েছে বলে দাবী করেন তিনি। শীঘ্রই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে তাদের মুখোশ উম্মোচন করা হবে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- মসজিদ কমিটির উপদেষ্টা মাওলানা এসএম আতিকুর রহমান।

কমিটির সদস্য এ কে রাসেল চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- সহসভাপতি আবদুল মঈন শমসের মঈন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ, সহসাধারণ সম্পাদক রাকিবুস সাত্তার, পেশ ইমাম ও খতীব মাওলানা আবদুল খালেক নিজামি, মাওলানা মুফতি এমদাদ উল্লাহ, কমিটির সদস্য মোঃ শাহজাহান, এসএম মিজানুর রহমান, আবদুল কাইয়ুম জুয়েল, আব্দুল কাদের সোহেল, জসিম উদ্দিন, নকিবুস সাত্তার, আবু আদনান সাউদ, আবদুল্লাহ আল মুকিত, কফিল উদ্দিন, কর্মকর্তা মাওলানা নুরুল হক চকোরি, মুয়াজ্জিন হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ, ক্বারি মুজিবুল্লাহ, মুসল্লীদের মধ্যে একে মাহফুজুল হক, মাওলানা কুতুব উদ্দিন, পিএমখালীর সাবেক মেম্বার মুহাম্মদ সুলতান, ক্বারি আবদুর রশিদ, মুহাম্মদ হাদিদ, আবদুল্লাহ আল মামুন, মাওলানা নুরুল আবছার।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102