শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ৫০ জন

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৪৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেনা সদস্যদের বহনকারী বিমানটি গতকাল রবিবার ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে বিধ্বস্ত হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, বিমানটিতে ৯৬ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে বেশিরভাগই সেনা সদস্য। নিহতদের মধ্যে তিন জন বেসামরিক নাগরিক রয়েছেন। জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে যোগদানের জন্য বিমানটিতে করে যাচ্ছিলেন সৈন্যরা।

ফিলিপাইনের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ জেনারেল সিরিলিটো সোবেজানা এ বাপারে বলেন, উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। তবে বিমানটিতে মোট কতজন ছিলেন, সে ব্যাপারে তথ্য জানানটি তিনি।

তিনি বলেছেন, বিমানটি দক্ষিণ ক্যাগান দে ওরো শহর থেকে সৈন্য পরিবহন করছিল। এটি খুব দুর্ভাগ্যজনক। বিমানটি রানওয়ে মিস করেছে এবং শক্তি পুনরুদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়।

বিমান বিধ্বস্ত হওয়ার পরপরই ছড়িয়ে পড়া একটি ছবিতে দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উঠতে দেখা যায়। সামরিক ও বেসামরিক উদ্ধারকর্মীরা সেখানে উদ্ধার কাজ পরিচালনা করছেন।

সূত্র: বিবিসি, ফ্রান্স টোয়েন্টিফোর, কালেরকণ্ঠ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102