শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

‘প্রত্যাহার করা হলো সম্মেলন প্রস্তুতি কমিটি’ উখিয়া উপজেলা আওয়ামী লীগ..........

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৩ বার পড়া হয়েছে

মাত্র ৮ দিনের মাথায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহার করেছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ। বুধবার (১৬ সেপ্টম্বর) জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আবু তাহের আযাদের প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উখিয়া উপজেলা আওয়ামী লীগ কমিটি ভেঙ্গে দেয়া হয়নি বা তাদের কার্যক্রম স্থগিত করা হয়নি।উপজেলা আওয়ামী লীগ তাদের কার্যক্রম সুষ্ঠু ও ঐক্যবদ্ধভাবে চালাতে পারলে সম্মেলন প্রস্তুতি কমিটির কোন প্রয়োজনীয়তা থাকে না। কাজেই সাময়িকভাবে দেয়া উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি সম্মানের সাথে প্রত্যাহার করা হল। একই সাথে উখিয়া উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদের সকল নেতৃবৃন্দকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে সভাপতি/সাধারণ সম্পাদককে অনুরোধসহ নির্দেশনা প্রদান করা হয়।

জেলা আওয়ামী লীগের বিজ্ঞপ্তি হুবুহু তুলে ধরা হলো—-

উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদকের দ্বন্ধের কারণে দীর্ঘদিন সংগঠনের কার্যক্রমে অচল অবস্থা সৃষ্টি হওয়ায় জেলা আওয়ামী লীগের নেতৃত্বে বারবার সমযোতা বৈঠক করা হয়। কিন্তু কোন ধরনের ফলাফল আসেনি। সংগঠনের বাঁচানোর স্বার্থে এবং অচলাবস্থা নিরসন কল্পে উখিয়া উপজেলার গুরুত্ব বিবেচনায় জেলা আওয়ামী লীগ সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে সাময়িকভাবে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য একটি সমন্বয়ক কমিটি অর্থাৎ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করতে বাধ্য হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটি, উপজেলা নির্বাহী কমিটির বিকল্প কোন কমিটি হিসেবে করা হয়নি। উপজেলা কমিটি ভেঙ্গে দেয়া হয়নি বা তাদের কার্যক্রম স্থগিত করা হয়নি। এ ব্যাপারে ভুল বুঝাবুঝির কোন অবকাশ নেই। ইতিমধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের মূল্যবান মতামত আমরা পেয়েছি। উপজেলা আওয়ামী লীগ তাদের কার্যক্রম সুষ্ঠু ও ঐক্যবদ্ধভাবে চালাতে পারলে সম্মেলন প্রস্তুতি কমিটির কোন প্রয়োজনীয়তা থাকে না। বাংলাদেশ আওয়া মীলীগের দায়িত্বশীল সম্মানিত নেতৃবৃন্দ আমাদেরকে মতামতসহ দিক নির্দেশনা দিয়েছেন। কাজেই সাময়িকভাবে দেয়া উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি সম্মানের সাথে প্রত্যাহার করে নেয়া হল। একই সাথে উখিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সকল সম্মানিত নেতৃবৃন্দকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কার্যক্রম জোরদার করবেন বলে সভাপতি/সাধারণ সম্পাদককে বাংলাদেশ আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধসহ নির্দেশনা প্রদান করা হল।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এ ব্যাপারে সকল নেতাকর্মীর সহযোগিতা কামনা করেছেন।

এরআগে গত ৯ সেপ্টেম্বর উখিয়া উপজেলা আওয়ামী লীগের ৩৩ সদস্যের একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়কের দায়িত্ব দেয়া হয় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম চৌধুরী ওরফে রাজা শাহ আলম। এ নিয়ে উখিয়ায় সরকারদলীয় রাজনীতি সরগরম হয়ে উঠেছে।

এদিকে শাহ আলম চৌধুরী ওরফে রাজা শাহ আলম উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হওয়ায় রোহিঙ্গা ক্যাম্পের মসজিদে মসজিদে খতমে কোরআন শেষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে তারা রাজা শাহ আলমকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত করতে আল্লাহ তায়ালার কাছে দোয়ায় আরজ জানান।

দোয়া মাহফিলের একটি ভিডিও সোমবার রাতে প্রচার পাওয়ার পর কক্সবাজারজুড়ে সমালোচনার ঝড় বইছে।

জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আবু তাহের আযাদ বলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক যে দায়িত্ব আমার উপর অর্পণ করেছেন আমি শুধু সেটুকু পালন করছি।

উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি হামিদুল হক চৌধুরী বলেন, আওয়ামী লীগ পরিচালনার জন্য একটি গঠনতন্ত্র রয়েছে। এর বাইরে গেলে সংগঠনের মধ্যে বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি হতে পারে। জেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটি নামে যে কমিটি দিয়েছিল তা প্রত্যাহার করায় আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। একই সাথে আমি সবাইকে নিয়ে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগনিক কার্যক্রম পরিচালনা করবো। আমাদের মনে রাখা দরকার যে যাই করি না কেন দিন শেষে আমরা সবাই আওয়ামী লীগ।

জানতে চাইলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক সম্পর্কে চাচা ভাতিজা হওয়ায় তাদের মধ্য নানা কারণে সম্পর্কের অবনতি হয়। বিষয়টি দলের উপর প্রভাব পড়েছে। এমন কি উখিয়াতে আওয়ামীলীগের কমিটি নিষ্ক্রিয় বললে চলে। তাই থাকার কারণে সম্মেলন প্রস্তুতি কমিটি দেয়া হয়েছিল। কিন্তুু দুঃখের বিষয় হলো নেতারা কেন্দ্রে এক একজন এক এক ধরনের তথ্য দিচ্ছে। আজ কেন্দ্রের নির্দেশে আবার সে কমিটিও প্রত্যাহার করেছি।

আমরা চাই যেভাবে হউক সংগঠনের কার্যক্রম গতিশীল হাউক।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102