শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:২৭ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

“টেকনাফে রেড ক্রিসেন্টের অর্থ সহায়তার চেক বিতরণ”

প্রেস বিজ্ঞপ্তি:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৯৩ বার পড়া হয়েছে

হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে আইসিআরসি এর সহযোগীতায় ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্প বাস্তায়ন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইউনিট কক্সবাজার জেলা।

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাটমুরা কমিউনিটির ৩১৩ পরিবার থেকে সুবিধাভোগী নির্বাচন করে গৃহিত প্রকল্পের ১৯৩ জনকে ৫৪ লাখ ৬ হাজার টাকার অনুদান দেয়া হয়।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে হ্নীলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে চেক প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন ইউনিট সেক্রেটারী মোঃ খোরশেদ আলম।

তিনি বলেন, প্রাপ্ত টাকা সঠিকভাবে ব্যবহার করে নিজেদের আর্ত সামাজিক উন্নয়ন ঘটাতে পরবেন উপকারভোগীরা। এরি মাধ্যমে আপনার গ্রাম, ইউনিয়ন, উপজেলা, জেলা তথা দেশের অবস্থার পরিবর্তন হবে।

তিনি আরো বলেন এ পর্যন্ত কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট ইকোসেক প্রকল্পের মাধ্যমে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৩২৩ পরিবারের মধ্যে ৬ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ২’শ ৫০ টাকা অনুদান হিসেবে বিতরণ করা হয়েছে। উক্ত টাকা প্রাপ্তির পর তার সঠিক ব্যবহারের মাধ্যমে প্রায় সব কটি পরিবার তাদের আর্থিক অবস্থার পরিবর্তন করেন।

উদ্ধোধনি অনুষ্ঠানের বক্তব্যে হ্নীলা ইউনয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন এ যাবতকাল যতটি দাতা সংস্থা গরীব অসহায় পরিবারকে সাহায্য সহযোগীতা করেছেন, তার মধ্যে রেড ক্রিসেন্টই সবচেয়ে বেশি অনুদান প্রদান করেছেন। একমাত্র রেড ক্রিসেন্ট’ই যে পরিমান অনুদান প্রদান করেছেন তাতে প্রতিটি পরিবারের পক্ষেই সহজে ঘুরে দাড়ানো সম্ভব। তিনি প্রত্যেক সুবিধাভোগীকে প্রাপ্ত টাকা অন্যকোন কাজে ব্যবহার না করে তাদের গৃহিত প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নের জন্য অনুরোধ করেন।

সভায় আরো বক্তব্য রাখেন ইউনিট কার্যনির্বাহী সদস্য এ.টি.এম.জিয়া উদ্দিন চৌধূরী, জাহাঙ্গীর আলম জানু, অধ্যাপক আবদুর রহিম।

আইসিআরসি ইকোসেক ডেলিগেট লিডিয়া তিনকামানিয়ার, আইসিআরসি প্রতিনিধি শাহদাত হোসেন, সজল তনচঙ্গা।

চেক প্রাপ্তির পর সুবিধাভোগী ছমুদা বেগম(৫৩) নুর নাহার(৫৭) ইসমাইল গণি(৪৪) নজু মিয়া(৫৬) ইমাম হোসাইন(৩৩) এর নিকট তাদের অনুভূতির কথা জানতে চাইলে তারা জানান রেড ক্রিসেন্ট এতো টাকা দিবে, এটা আমরা প্রথমে বিশ^াস করতে পারিনি। কারন কেউ’ই এর আগে কেউ এতো টাকা দেয়নি। এখন আমাদের একটাই স্বপ্ন, প্রাপ্ত টাকা দিয়ে আমরা আমাদের গৃহিত প্রকল্প বাস্তবায়ন করে নিজেদের অবস্থার উন্নতি করবো।

এসময় স্থানীয় ইউপি মেম্বার, ইকোসেক প্রকল্প কর্মকর্তা আজরু উদ্দিন সাফদার, প্রকল্পের সমন্বয়কারী সাইফুল ইসলাম, ফ্যাইনেন্স অফিসার কামাল হোসেন, ইকোসেক প্রকল্পের অন্যান্ন কর্মকতা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বর্তমান সময়ে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কথা মাথায় রেখে তিন ধাপে ১৯৩ জনের মধ্যে উক্ত চেক হস্তান্তর করা হয়।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102