বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

টেকনাফে গোলাগুলিতে নিহত-১; ২ লাখ ইয়াবা উদ্ধার

ওয়াহিদ রুবেলঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ২৪ বার পড়া হয়েছে

কক্সবাজারের টেকনাফের নাফ নদে বিজিবির টহল দলের সঙ্গে ইয়াবাকারবারীর ‘গোলাগুলিতে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা এবং অস্ত্র ও গুলি উদ্ধারের দাবি করেছে বিজিবি।

তবে, নিহত ব্যক্তি নাম জানা যায়নি। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন বলে বিজিবির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) ভোরে নাফ নদীর এক নম্বর স্লুইস গেইট এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমার থেকে নাফ নদী হয়ে ইয়াবার একটি বড় চালান আসতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদর বিওপি এলাকার এক নম্বর স্লুইস গেইট সংলগ্ন এলাকায় স্পিডবোটে টহল জোরদার করে বিজিবি।

ভোরের দিকে নাফ নদীর শূন্য রেখা অতিক্রম করে একটি কাঠের নৌকায় তিনজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেন। বিজিবির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে।

এ ইসময় নৌকায় থাকা ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবিও পাল্টা গুলি ছুড়লে দু’তিন মিনিট পর নৌকায় থাকা তিনজনের মধ্যে দুইজন সাঁতারে পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় একজনকে নৌকাসহ আটক করেন বিজিবি সদস্যরা।

পরে তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ২ বিজিবি সদস্য আহত হন।

পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও খালি খোসা উদ্ধার করা হয়। আহত দুই বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102