শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৩ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

“জাতির পিতাকে হারিয়ে জাতি একশত বছর পিছিয়ে গেছে” -শিক্ষা উপমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি:
  • প্রকাশিত সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৭৪ বার পড়া হয়েছে

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট চট্টগ্রাম জেলার আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা এবং মন্দির ও দুঃস্থদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার বিতরণ করা হয় ১৪ আগস্ট শনিবার বিকাল ৩ টায়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর স্মরনে ১ মিনিট নিরবতা পালন ও তাঁর প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পন করা হয়।

১৫ আগস্ট মৃত্যুবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য সহ সকলের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম মহানগরে দুঃস্থ ৪৯ জনকে মোট ২ লক্ষ ৮৩ হাজার টাকা এবং ৩৭টি মন্দিরে ৭ লক্ষ ৩২ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করেন মাননীয় শিক্ষা উপ-মন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি.।

এ সময় তিনি বলেন জাতির পিতাকে হারানো মানে জাতি এক শত বছর পিছিয়ে গেছে। তার বক্তব্যে জাতির পিতার আদর্শ ধর্ম নিরপেক্ষ রাস্ট্র সম্পর্কে তুলে ধরেন। চট্টগ্রাম জেলার মোটেল সৈকতে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, সভাপতিত্ব করেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টি শ্রী উত্তম কুমার শর্মা।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক শ্রী রিংকু কুমার শর্মা। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর শ্রীমতি নিলু নাগ, জহরলাল হাজারী, আব্দুল সালাম মাসুম, পুলক খাস্তুগীর, রুমকি সেন গুপ্ত, চট্টগ্রাম পুজা উদযাপন কমিটির সহ সভাপতি বিপুল কান্তি দত্ত, পুরোহিত প্রশিক্ষন প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট সুকুমার দাশ সহ অনুদান প্রাপ্ত দুঃস্থ ব্যক্তি ও মন্দিরের সভাপতিগণ, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক, কর্মকর্তা/কর্মচারীগণ ও অন্যান্য অন্যান্য রাজনৈতিক ব্যাক্তিবর্গগণ।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102