শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ ২৩ তারিখের পরিবর্তে ২৬ ডিসেম্বর

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৭ বার পড়া হয়েছে

ফাইল ছবি।

 

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণের দিন পরিবর্তন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ভোট হওয়ার কথা ছিল। ওইদিন এইচএসসি পরীক্ষা থাকায় নতুন তারিখ অনুযায়ী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নির্বাচন কমিশন সচিব হুমায়ন কবীর খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

চতুর্থ ধাপে দেশের ৮৪০টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহেণর জন্য গত ১০ নভেম্বর তফসিল ঘোষণা করে ইসি।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর জাগো নিউজকে বলেন, ‘এইচএসসি পরীক্ষার কারণে নির্বাচন কমিশন ২৩ ডিসেম্বরের ভোটের দিনটি পরিবর্তন করা হয়েছে। এক্ষেত্রে ভোটগ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।’

আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। ২৩ ডিসেম্বর সকালে ও বিকেলে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন সকালে ভূগোল দ্বিতীয়পত্র এবং বিকেলে আরবি দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগের দিনও সকাল-বিকেল এ দুটি বিষয়ের প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠানের কথা রয়েছে।

জানা গেছে, এইচএসসি পরীক্ষার দিনে ভোটগ্রহণের তারিখের বিষয়টি নজরে এলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে কথা বলেন। পরীক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের জন্য অনুরোধ করেন শিক্ষামন্ত্রী।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

নির্বাচন আগামী ১১ই নভেম্বর

আপনার ভোট হউক নিলুফার ইয়াছমিনের পক্ষে
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102