শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

চট্টগ্রামে প্রতারক চক্রের ৩৪ সদস্য আটক

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

চট্টগ্রামের বিআরটিএ এর আঞ্চলিক কার্যালয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং ফেনি ২৫০ শয্যা হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে দালাল ও প্রতারক চক্রের ৩৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭ এর একটি দল। ৫ সেপ্টেম্বর রবিবার পৃথক এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছারের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, বাংলাদেশ রোড ট্রান্সপার্ট অথরিটি (বিআরটিএ) এর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় এ দূর-দূরান্ত থেকে আসা শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং লাইসেন্স নবায়ন, মোটরযানের রেজিস্ট্রেশন, মালিকানা বদলী, রুট পারমিট ইস্যু ও নবায়ন, ফিটনেস নবায়ন করার নাম করে এক শ্রেণির দালাল ও প্রতারক চক্র সরকার ঘোষিত নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি সায়েদ, মোঃ জসিম, মোহাম্মদ রাসেদ, মোহাম্মদ তৈয়ব আলী, মোহাম্মদ ফারুক, মোঃ মোজাম্মেল হক, মোঃ মিনহাজ উদ্দিন, অমল বিশ^াস, আমিনুল ইসলাম, আলী আজম, মোহাম্মদ মিজানুর রহমান, মোঃ ইসমাইল, বিজয় নাথ, মোঃ কাসেম চৌধুরী, মোহাম্মদ সেলি, মোঃ শাহাদাত হোসেন, মোঃ ফারুক, মোহাম্মদ শাফায়েত, সাজ্জাদ হোসেন, মোখছেদুল আলম, মোঃ আকবর হোসেন’কে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান যে, বিআরটিএ আঞ্চলিক কার্যালয়ে আসা গ্রাহকদের বিভিন্ন সমস্যা অতি দ্রæত সমাধানের নাম করে অতিরিক্ত অর্থ আদায় ও অর্থ নিয়ে পলায়নসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে ভোগান্তি সৃষ্টি করে আসছে। উল্লেখিত দালাল ও প্রতারক চক্র সদস্যদের মধ্যে ২০ জনকে ১ লাখ ৬০ হাজার, ৫শ টাকা জরিমানা এবং একজনকে ৩ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

অপর অভিযানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে সাতজনকে আটক করা হয়েছে। দূর-দূরান্ত থেকে আসা রোগী অসহায়ত্বের সুযোগ নিয়ে এক শ্রেণির দালাল ও প্রতারক চক্র ন্যায্যমূল্যে ঔষধ কেনার নামে বেশী দামে ঔষধ ক্রয়, ¯িøপ কেড়ে নিয়ে চার পাঁচ গুণ বেশি দামে ঔষধ ক্রয়, সুকৌশলে তাদের পছন্দমত ল্যাবে পাঠিয়ে দিয়ে অর্থ আত্মসাৎ করছে এমন অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোঃ ইকবাল মিয়া, বাদল দাস, মোঃ সালাউদ্দিন, মোঃ রাসেল হোসেন, মোঃ আবুজাফর’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয় এবং ইসতিয়াক মোহাম্মদ ফরহাদ ও মোঃ মোমিন’কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে দিনের অপর একটি অভিযানে ফেনী জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এলাকা থেকে সাইফুল ইসলাম, তরুন শর্মা, মোঃ রফিকুল ইসলাম, প্রশান্ত কুমার সেন, ফিরোজ হোসেন এবং মমিনুল হক’দেরকে ১ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102