রবিবার, ২০ জুন ২০২১, ০১:৪২ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

চকরিয়ায় অস্ত্রসহ সাবেক বিডিআর’র সদস্যসহ আটক-২

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালীতে অভিযান চালিয়ে বিডিআর বিদ্রোহ মামলার সাজাপ্রাপ্ত আসামীসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-৭ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান এবং এক রাউন্ড গুলি। বুধবার (৯জুন) বিকেল চারটার দিকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার মৃত আলী আহমদের ছেলে ইমরুল হাসান মফিজ (২৮) এবং কোনখালী ইউনিয়নের পশ্চিত কোনাখালী মৃত মো: ইসহাকের ছেলে শেখ সালাহ উদ্দিন (৩৪)। তিনি বিডিআর বিদ্রোহ মামলায় আড়াই বছর সাজা ভোগ করেছেন বলে জানিয়েছেন র‌্যাব।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নুরুল আবছার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ জানতে পারে যে, চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের পশ্চিম কোনাখালীতে কিছু মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে বিকেল চারটার দিকে উক্ত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের একটি টিম। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল যোগে ইমরুল হাসান মফিজ ও শেখ সালাহ উদ্দিন পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাদের আটক করে র‌্যাব সদস্যরা। ধৃত আসামিদের দেহ তল্লাশী চালিয়ে প্যান্টে গোজানো অবস্থায় ১টি ওয়ানশুটার গান এবং ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় জব্দ করা হয়েছে আটককৃতদের ব্যবহৃত মোটর সাইকেলটিও।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, আসামী শেখ সালাহ উদ্দিন ২০০৯ সালে সংঘটিত বিডিআর বিদ্রোহের ঘটনায় আড়াই বৎসর সাজা ভোগ করেন। এছাড়াও তার বিরুদ্ধে চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আরো একটি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের আরো জানা যায় যে, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন থানা এলাকায় অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নিজেরা ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার চকরিয়ার থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকের মো. জুবায়ের জানান, র‌্যাব-৭ এর সদস্যরা দুইজন আসামীকে আমাদের কাছে হস্তান্তর করেছেন। তাদের মধ্যে একজন বিডিআর বিদ্রোহ মামলায় সাজা খেটেছেন বলে জানা গেছে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102