শনিবার, ৩১ জুলাই ২০২১, ০১:৫৩ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ক্লাবে ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবলারদের বন্ধুত্ব

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ফুটবলে একে অপরের চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। দুই দেশের মধ্যকার প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে প্রায় একশ বছরেরও বেশি সময় ধরে। বিশ্বকাপ, কোপা আমেরিকা কিংবা যেকোনো প্রীতি ম্যাচ- এ দুই দলের লড়াইয়ে উত্তেজনার পারদ সবসময় থাকে চরমে।

তবে ক্লাব ফুটবলে আবার গল্পটা ভিন্ন। ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়দের প্রায়ই দেখা যায় একই ক্লাবে খেলতে। তাও একে অপরের মাঝে ঘনিষ্ঠ বন্ধুত্ব রেখে। সমর্থকদের মাঝে ভেদাভেদ আর রেষারেষি থাকলেও, ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলারদের বন্ধুত্বের উদাহরণ পাওয়া যায় অনেক।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যেমন লিওনেল মেসির ক্যারিয়ার শুরুর দিনগুলোতে মাথার ওপর ছায়া হিসেবে ছিলেন ব্রাজিলের জাদুকর রোনালদিনহো। তেমনি ব্রাজিলের সুপারস্টার নেইমার জুনিয়র প্রথমবারের মতো ইউরোপিয়ান ক্লাবে নাম লিখিয়ে পেয়েছেন লিওনেল মেসির সান্নিধ্য।

বর্তমানেও ব্রাজিল-আর্জেন্টিন আর অনেক ফুটবলার খেলে থাকেন একই ক্লাবে। আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি ও স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর সঙ্গে বার্সেলোনার জার্সিতে মাঠে নামতে দেখা যাবে ব্রাজিলের এমারসনকে। বার্সেলোনায় আসার আগে ম্যানচেস্টার সিটিতে ব্রাজিলের গ্যাব্রিয়েল হেসুস ও এডারসন মোরায়েসের সঙ্গে খেলেছেন আগুয়েরো।

স্পেনের আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে খেলেছেন আর্জেন্টিনার অ্যাঞ্জেল কোররেয়া এবং ব্রাজিলের রেনান লোদি ও ফেলিপ অগাস্ত। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলার রক্ষণভাগে দেখা মেলে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও ব্রাজিলের ডিফেন্ডার ডগলাস লুইজের।

এদিকে ফ্রান্সের ঘরোয়া লিগ ফ্রেঞ্চ লিগ ওয়ানে এক দলেই খেলেন চারজন ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলার। লিগের অন্যতম সেরা দল প্যারিস সেইন্ট জার্মেইয়ে একসঙ্গে খেলেন ব্রাজিলের নেইমার জুনিয়র ও মার্কুইনহোস এবং আর্জেন্টিনা অ্যাঞ্জেল ডি মারিয়া ও লেয়ান্দ্র পারেদেস।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102