শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৮:৫৬ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

করোনায় মৃত্যুর হার যুক্তরাজ্যে বেশি

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ১৩ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ:

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হারের দিক দিয়ে সবার উপরে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত দুই লাখ ৬৯ হাজার একশ ২৭ জন হলেও মারা গেছে ৩৭ হাজার আটশ ৩৭ জন।

তবে মোট মৃত্যুর দিক থেকে তালিকার এক নম্বরে রয়েছে যুক্তরাষ্ট্র। আর যুক্তরাষ্ট্রে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ লাখ ৬৮ হাজার চারশ ৬১ জন।

জানা গেছে, ব্রিটেনে চলতি বছরের মার্চের শেষের দিক থেকে এখন পর্যন্ত প্রায় ৬০ হাজার মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। ওয়ার্ল্ডয়োমিটারের করা করোনা তালিকায় বর্তমানে পাঁচ নম্বরে রয়েছে ব্রিটেন।

কিন্তু তালিকার দুই নম্বরে থাকা দেশ ব্রাজিলে করোনায় মারা গেছে ২৬ হাজার সাতশ ৬৪ জন। অথচ ব্রিটেন আক্রান্তের দিক দিয়ে পাঁচ নম্বরে থেকেও মৃতের সংখ্যায় দুই নম্বরে উঠে গেছে। আর মৃত্যুর হারের দিক দিয়ে এক নম্বরে।

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার শুরুর দিকে চীন, ইরান, ইতালি, ফ্রান্স বিপাকে পড়লেও ব্রিটেনে মৃত্যুর হার সবচেয়ে বেশি দেখা যাচ্ছে।

অথচ লকডাউন আগে থেকে বাস্তবায়ন করার কারণে জার্মানিতে মৃত্যু হার অনেক কম।

সূত্র : গার্ডিয়ান, ইভেনিং স্ট্যান্ডার্ড /কালেরকণ্ঠ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102