শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:২৪ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

কক্সবাজার সরকারি কলেজের জমি দখলের অভিযোগ !

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ২২১ বার পড়া হয়েছে

রাতের আঁধারে কক্সবাজার সরকারি কলেজের জমি দখল করা অভিযোগ পাওয়া গেছে সরওয়ার নামে এক যুবকের বিরুদ্ধে। শনিবার (৪ জুলাই) রাতে জমি দখলের বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ্য প্রফেসর পার্থ সারথি সৌম্য।

তিনি বলেন, কক্সবাজার সরকারি কলেজের নিজস্ব খতিয়ানভূক্ত জমিতে রাতের আধাঁরে ভূমি দস্যুরা দখলের পায়ঁতারা চালাচ্ছে। বিষয়টি আমরা লিখিতভাবে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা নির্বাহী অফিসার ও সদর মডেল থানাকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছি।

তিনি আরো বলেন, বিভিন্ন সময় বিভিন্নভাবে কিছু লোক কলেজের জমি দখল করতে অপচেষ্টা করতো। বিষয়টি নিয়ে কলেজ প্রশাসন থেকে প্রায় ৬ টি মামলা করা হয়েছে। মামলাগুলো এখনো বিচারাধীন রয়েছে। বিচারাধীন অবস্থায় রাতের অন্ধকারে স্থানীয় সরওয়ার নামে এক যুবক জমিটি টিন ও বাঁশের ঘেরা দিয়ে দখল করে নিয়েছে । বিষয়টি সরজমিনে গিয়ে সত্যতা পেয়ে কজেলের উন্নয়ন কমিটির সাথে কথা হয়েছে।

কলেজের উন্নয়ন কমিটির আহবায়ক কামরুল হাসান বলেন, কলেজ প্রশাসনের দখলীয় জমির ৫/৬ হাতের একটি জমি দখল করেছে বলে আমরা জেনেছি। বিষয়টি নিয়ে ইতিমধ্যে জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা বলেছেন আমাদের উপাধাক্ষ্য মহোদয়। কাল কলেজ প্রশাসনের সভার মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

অভিযোগ সম্পর্কে সরওয়ার বলেন, জমিটি দীর্ঘ ২৫ বছর ধরে আমাদের দখলে আছে। করোনার সময় অন্যন্য ব্যবসা ছোট হয়ে আসায় আমি এখানে একটি কুলিং কর্ণার করার জন্য নতুন করে বাঁশ ও টিন দিয়ে সাজিয়ে নিচ্ছি। এখানে দখলের কোন প্রশ্নই আসে না।

তিনি বলেন, আমার জমিটি যদি অবৈধ দখল হয় তবে, পূর্ব পশ্চিমে যারা দখল করে রেখেছে তারাও অবৈধ। উচ্ছেদ করলে সবাইকে করতে হবে। আমি আইনের বাইরে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102