সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

কক্সবাজারে ১৪ প্রতিষ্ঠানকে ৮ লাখ ৮০ হাজার টাকা জরিমানা মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগ

ওয়াহিদ রুবেলঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

অবৈধ এবং মেয়াদোত্তীর্ন ঔষধ বিক্রির অভিযোগে  ১৪ ফার্মেসীকে ৮ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‍্য‍্যাব-১৫ এর ভ্রম্যমান আদালত।

মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী সকাল দশটা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত কক্সবাজার শহরের বাজারঘাটা ও হোটেল মোটেল জোন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদীর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের বাজারঘাটা ও হোটেল মোটেল জোন এলাকায় অবৈধ এবং মেয়াদোত্তীর্ন ঔষধ বিক্রি করে আসছে বিভিন্ন ঔষুধ বিক্রয় প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানকে নজরাদিতে রাখে র‍্যাব। মঙ্গলবার সকালে একটি অভিযান পরিচালনা করে। এ সময় অবৈধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষুধ বিক্রির দায়ে ঔষধ আইন ১৯৪০ এর ১৮ ধারা মোতাবেক ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় সেগুলো হচ্ছে, আশরাফ মেডিকোকে ৩০ হাজার, নিলোফা মেডিকোকে ২৫ হাজার, নাফ মেডিকোকে ৭০ হাজার, কক্সবাজার সার্জিক্যালকে ৩০ হাজার, রামু প্লাস মোডিকোকে ৫০ হাজার, মেসার্স প্রেসক্রিপশনকে ২ লক্ষ, মেসার্স আর আর ফার্মেসীকে ৫০ হাজার, ব্রাদার্স মেডিকোকে ৫০ হাজার (যার মামলা নং ৪০/২০২১), পপুলার ফার্মেসীকে ৩০ হাজার (যার মামলা নং ৪১/২০২১) শাহাব ফার্মেসীকে ৫০ হাজার, মায়ের স্বপ্ন মেডিকেল হলকে ৩৫ হাজার, মেসার্স বৈশাখী ফার্মেসীকে ২০ হাজার, সাফা মারওয়া মেডিকেল হলকে ৪০ হাজার, বিএন ফার্মেসীকে ২ লক্ষ টাকাসহ ১৪টি প্রতিষ্ঠানকে মোট ৮ লক্ষ ৮০ হাজার টাকা।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরো জানান, জেলায় মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি র‍্যাব-১৫ প্রতিষ্ঠালগ্ন থেকে সাফল্যের সাথে জনকল্যাণে বিভিন্ন অভিযান পরিচালনা করে আসছে। এতে জনসাধারণের আস্থা অর্জনে দৃষ্টান্ত স্থাপন করেছে। তাই জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102