শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

কক্সবাজারে শীর্ষ সন্ত্রাসী আশু আলী বন্দুকযুদ্ধে নিহত

ওয়াহিদ রুবেল:
  • প্রকাশিত সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

কক্সবাজার শহরের র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে সময়ের আলোচিত শীর্ষ সন্ত্রাসী পাঁচটি হত্যাসহ ১২ মামলার পালাতক আসামী আশু আলী বাহিনীর প্রধান আশরাফ আলী প্রকাশ আশু আলী (২৫) নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরি দুটি অস্ত্র ও ছয় রাউন্ড কার্তুজ।

শনিবার (১৭ জুলাই) ভোরে শহরের ৬ নং ওয়ার্ডের সাহিত্যিকা পল্লী বড়বিল এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটেছে।

নিহত আশু আলী শহরের বিজিবি ক্যাম্প ফরেস্ট অফিস পাড়ার জাফর আলমের ছেলে।

কক্সবাজার র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে বড়বিল এলাকায় আশু আলী তার বাহিনীর সদস্যদের নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল তল্লাশি করে আশু আলীর গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। এ সময় ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও ছয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তিনি বলেন, আশু আলীর বিরুদ্ধে পাঁচটি হত্যা, ছিনতাই, অস্ত্র, ডাকাতিসহ ১২টি মামলা রয়েছে।

স্থানীয়দের দাবি আশু আলী বাহিনীর পতন হলেও এবার রকি বাহিনীর উত্থান ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর ভূমিকা রাখতে হবে। তাদের মতে, শীর্ষ সন্ত্রাসী জেল ফেরত রকির কারণে আশু আলীদের জন্ম হচ্ছে। তাকে আইনের আওতায় আনা হলে কক্সবাজার শহরের অপরাধ অর্ধেক কমে আসবে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102