শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

‘কক্সবাজারে গড়ে তোলা হচ্ছে এভিয়েশন হাব’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

দেশের চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত হচ্ছে কক্সবাজার বিমানবন্দর। সীমান্ত, পর্যটন ও ভৌগলিক নানা বিষয় বিবেচনা করে কক্সবাজারে গড়ে তোলা হচ্ছে এভিয়েশন হাব। এ লক্ষ্যেই কক্সবাজার বিমানবন্দরের ৯ হাজার ফুটের রানওয়ে বাড়িয়ে ১০ হাজার ৭০০ ফুটে উন্নিত করা হচেছ। পূর্বের রানওয়ের সাথে সম্প্রসারিত রানওয়ের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে রবিবার (২৯ আগস্ট)। প্রধানমন্ত্রী শেখ হাসিনান ভার্চুয়ালি অংশ নিয়ে এ প্রকল্পের উদ্বোধন করবেন।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে কক্সবাজার বিমানবন্দরে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

তিনি বলেন, বর্তমানে কক্সবাজার বিমানবন্দরে নয় হাজার ফুট দীর্ঘ একটি রানওয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এটি ১০ হাজার ৭০০ ফুটে উন্নীত করার কাজ চলছে। এর মধ্যে এক হাজার ৩০০ ফুট থাকবে সমুদ্রের মধ্যে। কক্সবাজার বিমানবন্দরের মহেশখালী চ্যানেলের দিকে জমি অধিগ্রহণের মাধ্যমে সম্প্রসারিত হচ্ছে এই রানওয়ে। রোববার ২৯ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্প্রচারণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, প্রথমে ৯ হাজার ফুট থেকে আরও তিন হাজার ফুট সমুদ্র কুলে সম্প্রচারণের কথা ছিল। কিন্তু অনেক গবেষণা ও কক্সবাজারের পরিবেশের কথা চিন্তা করে ১ হাজার ৭০০ ফুটে উন্নীত করার সিদ্ধান্ত হয়।

বেবিচক চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এটি উন্নীত করা হচ্ছে। সম্প্রচারিত হলে দেশের পর্যটনসহ অর্থখাতে ব্যাপক পরিবর্তন আসবে। এটি কক্সবাজার বাসীর জন্য আনন্দের। এছাড়াও এ বিমানবন্দরকে ঘিরে তৈরি হবে একটি এভিয়েশন হাব।

এদিকে, রানওয়ে সম্প্রচারণকে ঘিরে নানা রঙে সেজেছে কক্সবাজার শহর। মোড়ে মোড়ে বসানো হয়েছে এলইডি। যাতে দেখানো হবে উদ্ধোধনী অনুষ্ঠান।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102