শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ঈদগাঁওতে জুয়ায় আসক্ত হচ্ছে যুব সমাজ !

এমডি শাহেদ:
  • প্রকাশিত সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৫৯৩ বার পড়া হয়েছে

একটি মোবাইল ফোন বা একটি ট্যাব ঘিরে বসে থাকে বেশ কয়েকজন যুবক। ট্যাবের পাশে পড়ে আছে টাকা। কিছু সময় পরপর উল্লাসে মাতেন অনেকে। কাছে গিয়ে দেখা যায় অনলাইনে জুয়া খেলছেন তারা। প্রতিদিন ডিজিটাল জুয়ার এমন আসর বসে কক্সবাজার সদর উপ‌জেলার বৃহত্তর ঈদগাও বাজা‌রে ক‌য়েকটা স্প‌টে।

সরজমিনে ঈদগাহ থানা সং‌শ্লিষ্ট শাহ ফ‌কিরা বাজার এলাকায়, ইসলামপুর বাজার, নতুন অফিস বাজারে বসে জমজমাট এ জুয়ার আসর। উঠতি বয়সের যুব সমাজ এ জুয়ায় আসক্ত বেশি। সাথে চলে মাদক সেবনও। জুয়া আর মাদকের টাকা জোগাড় করতে অন্ধকার জগতে পা বাড়াচ্ছে তারা। ফলে সমাজে অপরাধ কর্মকান্ডও বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় অভিভাবক মহলের সচেতনা জরুরি বলে মনে করছেন স্থানীয়রা।

স্থানীয়দের দেয়া তথ্য মতে, সন্ধ্যা হলেই ঈদগাহ বাজা‌রের শাপলা চত্তর এলাকায় ক‌য়েকটা বি‌ল্ডিং উঠ‌তি বয়‌সের যুবক‌দের আনাগোনা বেড়ে যায়। শাহ ফ‌কিরা বাজার এলাকায় রির্জাভ ফরেস্ট জায়গার উপর নির্মিত সি‌ন্ডি‌কেট মা‌র্কেট ও রাস্তার পূর্বপা‌র্শ্বে নির্মিত টিন‌সেট দোকানগুলা‌তে প্র‌তি‌দিন জুয়া ও মাদকের আসর ব‌সে। এছাড়াও ইসলামপুর ইউ‌নিয়‌নের ইসলামপুর বাজার, মনু বাজার সহ বি‌ভিন্ন স্প‌র্টে নিয়‌মিত জুয়া ও মাদ‌কের আসর ব‌সে, নতুন অ‌ফিস বাজা‌রের পূর্বপা‌শে এ‌সিএফ পাহা‌ড়ের উপ‌রে, ফ‌রেস্ট অ‌ফি‌সের নি‌চে নতুন অ‌ফিস মস‌জি‌দের পিছ‌নে গর্জনগাছ তলায় রমজান প্রকাশ চুরা রমজা‌নের উদ্যে‌গে নিয়‌মিত ব‌সে জুয়া ও মাদ‌কের আসর। এখানে রাত গভীর হলে বয়স্কদের পাশাপাশি ভিড় বাড়তে থাকে তরুণদের ভিড়। এ খেলায় প্রতিদিন নিঃস্ব হয়ে বাড়ি ফিরে অসংখ্য তরুণ ও যুবক‌দের। পরে জুয়ার খরচ জোগাতে অনেকে অপরাধ জগতে পা বাড়াচ্ছেন।

এ বিষয়টি অবগত করলে ঈদগাহ থানার ওসি মোহাম্মদ আব্দুল হা‌লিম সা‌হেব বলেন, তথ্য প্রমাণের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিল্টন রায় বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102