শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ইমাম মুসলিমে শিক্ষার্থীদের দর্ দিলেন এমপি আবু রেজা নদভী

প্রেস বিজ্ঞপ্তি:
  • প্রকাশিত সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৬ বার পড়া হয়েছে

দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত দক্ষিণ চট্টগ্রামের সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ইমাম মুসলিম (রহ:) ইসলামিক সেন্টারে সহিহ মুসলিম শরীফের দরস অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজারের লিংক রোড দক্ষিণ মুহুরী পাড়াস্থ ব্যতিক্রমী এই শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার র্দস প্রদান অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টায় অনুষ্ঠিত র্দস প্রদান মধ্যাহ্ন বিরতি পর বিকেল ৩টায় শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র্দস প্রদান করেন লোহাগাড়া-সাতকানিয়া (চট্টগ্রাম-১৫) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আল্লামা আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী। মাদরাসার দাওরায়ে হাদিসের শিক্ষার্থীদের এ র্দস প্রদান করা হয়। দরস অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত করেন হিফজ বিভাগের ছাত্র মোহাম্মদ আওয়াল। সঙ্গীত পরিবেশন করেন মাদরাসার শিক্ষার্থী ইরফান ও তার সাথীরা। ছাত্রীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন জান্নাতুল ফেরদৌস ও তার সাথীরা। দরস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ সালাহুল ইসলাম।

মাদরাসার ইবতেদায়ী শাখার শিক্ষা পরিচালক আ ন ম আমিন উল্লাহ শফিকের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাদরাসার শাইখুল হাদিস আল্লামা আবদুল গফুর নদিম।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামি বিশ^বিদ্যালয়ের নৈতিকতা উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ আমিন নদভী, কক্সবাজার আদর্শ মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী ও ঈদগাহ আলমাছিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মাওলানা হেফাজত উল্লাহ নদভী।

র্দস অনুষ্ঠানে মাদরাসার পক্ষ থেকে প্রধান অতিথি সংসদ সদস্য প্রফেসর ড. আল্লামা আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথির হাতে স্মারক তুলে দেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ সালাহুল ইসলাম ও মাদরাসার নির্বাহী পরিচালক মাওলানা ক্বারী ওসমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে মাদরাসার ছাত্র ইসমাইল মুছা’র আরবী বক্তব্য ও ছাত্রী তাজকিয়ার ইংরেজি বক্তব্য শুনে প্রধান অতিথি অত্যন্ত খুশি হন এবং তাদেরকে পুরস্কৃত করেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মাদরাসার কার্যক্রম, ক্যাম্পাস ও বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন এবং শিক্ষকদের দক্ষতা-অভিজ্ঞতা ও সার্বিক ব্যবস্থাপনা দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানে জেলার শীর্ষ আলেম-ওলামা, প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তা, মাদরাসার শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102