রবিবার, ২০ জুন ২০২১, ০১:৫৪ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ইংল্যান্ড ও ফ্রান্সের জয়, হোঁচট খেয়েছে জার্মানি ও নেদারল্যান্ডস

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

আগামী ১১ জুন থেকে শুরু হবে ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট ইউরো চ্যাম্পিয়নশিপ। তার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিজেদের প্রস্তুতি দেখে নিচ্ছে ইউরোপের দেশগুলো। প্রথমদিনে হোঁচট খেয়েছে জার্মানি ও নেদারল্যান্ডস, কষ্টার্জিত হয় পেয়েছে ইংল্যান্ড। জিততে বেগ পেতে হয়নি বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে।

ওয়েলসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠের ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছে ফ্রান্স। এ ম্যাচ দিয়ে প্রায় চার বছর পর জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন করিম বেনজেমা। তবে গোল পাননি। দলের জয়ে গোল তিনটি করেছেন কাইলিয়ান এমবাপে, অ্যান্তনিও গ্রিজম্যান ও ওসুমানে দেম্বেলে।

বেনজেমার মতোই দীর্ঘ দিন পর জাতীয় দলের হয়ে খেলতে নেমেছিলেন জার্মানির তারকা ফরোয়ার্ড থমাস মুলার। কিন্তু তিনি জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি।

ডেনমার্কের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমে জার্মানিকে এগিয়ে দেয়া গোল করেন ফ্লোরিয়ান নিউহাস। পরে ডেনমার্কের হয়ে তা শোধ করেন ইউসুফ পুলসেন।

জার্মানির মতো একই দশা আরেক বড় দল নেদারল্যান্ডসের। তাদের রুখে দিয়েছে স্কটল্যান্ড। অবশ্য জয়ের সম্ভাবনাই জাগিয়েছিল স্কটিশরা।

প্রথমে মেম্ফিস ডিপায়ের গোলে লিড নিয়েছিল ডাচরা। পরে জ্যাক হেনরি ও কেভিন নিসবেতের গোলে এগিয়ে যায় স্কটল্যান্ড। ম্যাচের একদম শেষদিকে দ্বিতীয় গোল করে পরাজয় এড়ান ডিপায়।

অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেতে ঘাম ঝরেছে ইংল্যান্ডের। শক্তিশালী দল নিয়ে ইউরোতে ভালো করার আশা থাকলেও, অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে আধিপত্য দেখাতে পারেনি ইংলিশরা। ম্যাচের ৫৬ মিনিটে বুকায়ো সাকার গোলে জয় মিললেও, মাঠের খেলায় যেন স্পষ্ট এগিয়ে ছিল অস্ট্রিয়াই।

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102