শনিবার, ৩১ জুলাই ২০২১, ০২:০৫ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

আর্জেন্টিনা শক্ত, কিন্তু ব্রাজিল খুব ভাল-ডি মারিয়া

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৯৪ বার পড়া হয়েছে

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হওয়া ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। এ জয়ের সুবাদে বি গ্রুপের শীর্ষে উঠে গেছে তারা।

অন্যদিকে এ গ্রুপে রীতিমতো উড়ছে আর্জেন্টিনার চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল। প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের শিষ্যরা। স্বাভাবিকভাবেই তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

চলতি কোপা আমেরিকায় ব্রাজিলের এ আধিপত্য মেনে নিয়েছেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়াও। তার মতে কোপার এবারের আসরে ব্রাজিলই মূল ফেবারিট দল। তবে আর্জেন্টিনাও শক্ত প্রতিদ্বন্দ্বী বলে মনে করিয়ে দিলেন প্যারিস সেইন্ট জার্মেইর এ তারকা।

উরুগুয়েকে হারানোর পর সংবাদমাধ্যমে ডি মারিয়া বলেছেন, ‘এখানে একটা বিষয় হলো, ব্রাজিল খুব ভালো করছে। আমরা প্রথম ম্যাচে ড্র করেছি আর আজকে জিততে সমর্থ হয়েছি। আমরা দারুণ কাজ করছি, ধাপে-ধাপে, ম্যাচ ধরে ধরে এগুচ্ছি। আমরা চেষ্টা করছি জাতীয় দল হিসেবে নিজেদের তুলে ধরার।’

আর্জেন্টিনার এখনও পর্যন্ত খেলা দুই ম্যাচের একটিতেও শুরুর একাদশে জায়গা হয়নি ডি মারিয়ার। প্রথম ম্যাচে জিওভানি লো সেলসোর জায়গায় নেমেছেন ৬৭ মিনিটে আর আজ নিকো গনজালেজের জায়গায় তাকে নামানো হয়েছে ৭০ মিনিটের সময়। তবে দুই ম্যাচেই নিজের সামর্থ্যের ছাপ রেখেছেন তিনি।

টুর্নামেন্টে প্রথম জয়ের পর নিজেদের শিরোপা জেতার লক্ষ্যের কথা আরও একবার জানিয়ে দিলেন ডি মারিয়া, ‘আশা করছি আমরা জিততে পারব। আর্জেন্টিনা সবসময়ই শক্ত দাবিদার। তবে ঘরের মাঠে ব্রাজিল বেশ ভালো খেলছে। আমরা চেষ্টা করব নিজেদের স্বপ্নপূরণের জন্য সবকিছু করতে।’

দুই ম্যাচে মাত্র ২ গোল করতে পেরেছে আর্জেন্টিনা। কিন্তু সুযোগ ছিল আরও অন্তত ৫-৬ বার লক্ষ্যভেদ করার। কিন্তু দুই ম্যাচেই গোল মিসের পসরা সাজিয়েছেন দুই ফরোয়ার্ড নিকো গনজালেজ ও লাউতারো মার্টিনেজ। বিশেষ করে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটে সহজতম সুযোগ কাজে লাগাতে পারেননি মার্টিনেক।

একের পর এক গোল মিসের কারণে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে টানা তিন ম্যাচ ড্র করেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে চিলি ও কলম্বিয়া ও কোপা আমেরিকায় প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র করে তারা। ডি মারিয়ার মতে এক্ষেত্রে ভাগ্যের সহায়তা পাননি তারা।

ডি মারিয়ার ভাষ্য, ‘আমরা সবসময়ই প্রথমে গোল করছি এবং সেটি ধরে রাখার চেষ্টা করছি। বাছাইপর্ব ও কোপা আমেরিকার খেলা পুরোপুরি আলাদা। জয় পাওয়ার জন্য আমাদের যে ভাগ্যের ছোঁয়া প্রয়োজন ছিল, তা আমরা পাইনি। আজকে আমাদের অন্যতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তা সম্ভব হয়েছে। আমরা সবসময়ই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করি এবং এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102