শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৯ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

আরসিসি ঢালাই কাজের উদ্বোধন করলেন মেয়র মুজিবুর রহমান

প্রেস বিজ্ঞপ্তি:
  • প্রকাশিত সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

কক্সবাজার শহরের ব্যস্ততম টেকপাড়া সড়কের আরসিসি ঢালাই কাজ শুরু হয়েছে। ফুটপাতসহ ড্রেনের কাজ শেষ হওয়ার পর বুধবার সকালে খুরুশকুল ব্রীজের পাশ্ববর্তী সড়কের মুখ থেকে টেকসই আরসিসি ঢালাই কাজের শুভ উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

৩.৬ কিলোমিটার দৈর্ঘ্য গুরুত্বপূর্ণ এ সড়ক ৪নং ওয়ার্ড টেকপাড়া, পেশকার পাড়া, ম্যালেরিয়া রোড, বার্মিজ স্কুল রোড, চাউলবাজার রোড, কেন্দ্রীয় মহা-শ্মশান রোড এবং বদর মোকাম মসজিদ ও সদর মডেল থানার সামনে দিয়ে প্রধান সড়কের সাথে সংযুক্ত হবে। এতে করে প্রধান সড়কের যানযট সমস্যা লাগবের পাশাপাশি মানুষের বিকল্প যাতায়তের জন্য খুবই ভূমিকা রাখবে সড়কটি।

উদ্বোধনকালে মেয়র মুজিবুর রহমান বলেন, পৌর এলাকার সবগুলো সড়ক উপ-সড়কের ফুটপাত এবং ড্রেনের কাজ ৯০ ভাগ শেষ হয়েছে। মূলত: এ কাজগুলোই সময় সাপেক্ষ হয়ে থাকে। বাকি কাজ শুধু আরসিসি ঢালাই করা, সে জন্য বেশি সময় দরকার হয়না। মেয়র বলেন, করোনা এবং বর্ষার কারণে কাজে কিছুটা সমস্যা হয়েছে-ফলে পৌরবাসীও দুর্ভোগে পড়েছেন। এবার বৈদ্যুতিক পিলারগুলো সরিয়ে দ্রুত সময়ের মধ্যে সবগুলো সড়কের আরসিসি ঢালাই কাজ শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন নগর পিতা। আর চলমান উন্নয়ন কাজগুলো দ্রুত শেষ করতে স্ব-স্ব এলাকার স্থানীয় নাগরিকদের সহযোগিতা কামনা করেন মেয়র মুজিব।

এসময় পৌর কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কাউন্সিলর ইয়াছমিন আকতার, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম, সহকারী প্রকৌশলী সিরাজুল কালাম বাবুল, উপ-সহকারী প্রকৌশলী ইন্জিনিয়ার টিটন দাশ ও টিকাদার প্রতিষ্ঠান আরপি কনষ্ট্রাকসনের সিনিয়র প্রজেষ্ট ম্যানেজার আবুল কালাম আজাদ রানাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আনোয়ার হোসেন।

প্রসঙ্গত: ১৬ কোটি ৫৮ লাখ টাকা ব্যায়ে মিউনিসিপ্যাল গর্ভর্নেস সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি) প্রকল্পের অধিনে গত বছর এই উন্নয়ন কাজটি শুরু হয়। যা আগামী তিন মাসের মধ্যে শেষ হতে পারে বলে আশা প্রকাশ করছে পৌরসভার প্রকৌশল বিভাগ।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102