শনিবার, ৩১ জুলাই ২০২১, ০২:০১ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

আম ও তরমুজ ফ্রিজে রাখা উচিত নয়

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

আম মৌসুমি একটি ফল। গ্রীষ্মের সময় হিমসাগর, ল্যাংড়া, ফজলি, গোলাপ খাস সহ নানা ধরনের আম পাওয়া যায়। আম খেতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমে উপস্থিত নানা উপাদান দেহে পুষ্টির চাহিদা মেটাতে সক্ষম। তরমুজও মূলত গ্রীষ্মের ফল। তরমুজ শরীরকে হাইড্রেট করার পাশাপাশি ওজন কমাতেও সাহায্য করে। কিন্তু আম ও তরমুজ যদি আপনি ফ্রিজ রেখে খান তবে হিতে বিপরীত হতে পারে। বিশেষজ্ঞদের মতে গ্রীষ্মের ফল হিসেবে পরিচিত আম ও তরমুজ ফ্রিজে রেখে খাওয়া উচিত নয়।

১ আম ও তরমুজে পানির পরিমাণ বেশি থাকে যা আমাদের শরীরকে হাইড্রেটেড রাখে। কিন্তু ফ্রিজে রাখা এই ফল খেলে শরীরে নানা সমস্যা দেখা দিতে পারে। কম তাপমাত্রায় এই ফল গুলোর গুণাগুণ নষ্ট হয়ে যায়। এই ফল দুটি অ্যান্টিঅক্সিডেন্ট সম্বৃদ্ধ। তাই প্রয়োজন না থাকলে এই ফলগুলো ফ্রিজে রাখা উচিত নয়।

২. কেটে রাখা আম বা তরমুজ কখনই ফ্রিজে রাখা উচিত নয়। এর ফলে ফলের স্বাদ ও রঙ কমে যায় এবং কাটা অবস্থায় রাখলে ফলে ব্যাকটেরিয়ার আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

৩.ঘরের তাপমাত্রায় ফল রাখলে ফলের গুণাগুণ বজায় থাকে। সেই সঙ্গে অ্যান্টি অক্সিডেন্ট গুণও ভালো থাকে।

সূত্র-কালেরকণ্ঠ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102