রোহিঙ্গা ক্যাম্পে ভিক্ষোভ

রোহিঙ্গা ক্যাম্পে ভিক্ষোভ

ভাগ

বিশেষ প্রতিবেদক:

প্রত্যাবাসনের পরিবর্তে রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ করছে রোহিঙ্গারা। বিক্ষোভে তারা প্রত্যাবাসন বিরোধী বিভিন্ন শ্লোগান দিচ্ছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় টেকনাফের উনচিপ্রাং ক্যাম্পের ভেতর বিক্ষোভ করে তারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রয়েছে। বিক্ষোভে অংশ নেয়া রোহিঙ্গাদের সংখ্যা ক্রমশ বাড়ছে। রোহিঙ্গারা ‘এখন আমরা ফিরবো না, গণহত্যার বিচার চাই, নিরাপত্তার নিশ্চয়তা চায়, স্বদেশের জায়গা জমি ফেরত চাই শ্লোগান দিচ্ছে। বাংলাদেশ-মিয়ানমারের গঠিত যৌথ ওয়ার্কিং গ্রুপের তথ্য অনুযায়ী আজ বৃহ¯পতিবার রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু হওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী প্রস্তুত দু’দেশ।

প্রথম দফায় যেসব রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য তালিকা করা হয় তারা টেকনাফের উনচিপ্রাং ক্যাম্পের রোহিঙ্গা। তাদেরকে মিয়ানমার পাঠানো হবে উখিয়ার বালুখালী সংলগ্ন নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ট্রানজিট পয়েন্ট থেকে। পূর্ব ঘোষনা মতে মিডিয়াকর্মীরা সেখানে গিয়ে অবস্থান নেয়। নির্ধারিত সময় অনুযায়ী প্রত্যাবাসনের জন্য উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে আসার জন্য আরআরআরসি অফিসের কয়েকটি বাস সেখানে পৌঁছালে বিক্ষোভ শুরু করে রোহিঙ্গারা। সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে নানা দাবী তুলে শ্লোগান দিচ্ছে রোহিঙ্গারা।

এছাড়া রোহিঙ্গাদের বহনের জন্য নিয়ে যাওয়া বাসগুলোকেও ঘিরে রেখেছে তারা। আরআরআরসি অফিস সূত্রে জানা গেছে, রোহিঙ্গাদের নিয়ে আসার জন্য সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে গেছেন।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ