ইঞ্জিনে ত্রুটিঃকক্সবাজার থেকে আকাশে উঠেনি ইউএস বাংলার ফ্লাইট

ইঞ্জিনে ত্রুটিঃকক্সবাজার থেকে আকাশে উঠেনি ইউএস বাংলার ফ্লাইট

ভাগ

বিশেষ প্রতিবরদকঃ

চট্টগ্রাম বিমানবন্দরে ইউএস বাংলার বিমান ত্রুটির আটদিন পর এবার কক্সবাজার বিমানবন্দরে উক্ত প্রতিষ্টানের একটি বোয়িং বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা দিয়েছে।  ফলে কক্সবাজার থেকে ঢাকাগামী ইউএস বাংলার বোয়িং বিমান এখনো আকাশে উঠেনি।

শুক্রবার বেলা পৌনে ২ টায় ফ্লাইটি ঢাকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা থাকলেও এখনো যাত্রা শুরু করেনি।  তবে নিয়মিত চেকআপে ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটে যাত্রী তুলেনি কর্তৃপক্ষ। আর ত্রুটি সরাতে ইঞ্জিনিয়ারকে খবর পাঠানো হয়েছে বলে জানিয়েছে ইউএস বাংলার একটি সূত্র।

শিডিউল অনুযায়ী  শুক্রবার বেলা পৌনে  ২ টায়  কক্সবাজার ত্যাগ করার কথা থাকলেও ফ্লাইটটি এই প্রতিবদেন লেখা পর্যন্ত ( বিকেল সাড়ে ৪ টা)  উঠাল দেয়নি। এমনকি ইঞ্জিনিয়ারও এখনো এসে পৌছেনি।

বিমানবন্দর সূত্র জানায়, ঢাকাগামী ইউএস বাংলা বোয়িং ১৪২ উড়োজাহাজিটি প্রায় দেড় শতাধিক যাত্রী ছিল। তবে বোয়িংটিতে ত্রুটি দেখা দেওয়ায় কোন যাত্রীকেই ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি

এ বিষয়ে ওই ফ্লাইটের যাত্রী এডভোকেট মাহামুদুল্লাহ বলেন, তিনি সহ প্রায় শতাধিক যাত্রী অপেক্ষায় রয়েছে। ইউএস বাংলা কর্তৃপক্ষ তাদের সাথে লুকোচুরি করছে। ত্রুটি কিসে তাও বলছে না।  উল্টো যাত্রীদের সাথে খারাপ আচরন করছে।

তবে ইউএস বাংলার সুরুত আলম নামের এক কর্মী বলেন,  বোয়িংটি দুপুরের দিকে ঢাকা থেকে যাত্রী নিৃযে কক্সবাজার আসে। পরে চেকআপে এয়ারকুলে ছোট একটি সমস্যা দেখা দেয়। এত্রুটি সারাতে কাজ করা হচ্ছে। আশা করি কিছুক্ষনের মধ্যেই বিমানটি উড়ালের জন্য উপযোগী হবে।

কিন্তু কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আসাদুদজামান বলেন, যান্ত্রিক ত্রুটি সারাতে কতক্ষন সময় লাগবে বলা সম্ভব নয়।

প্রসঙ্গত,  ২৬ সেপ্টেম্বর কক্সবাজারগামী ইউ এস বাংলার বিমানের চাকায় সমস্যা দেখা দেওয়ার কারনে সেটি কক্সবাজার ল্যান্ড করতে না পেরে পুনরায় ফিরে গিয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরন করে।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ