কক্সবাজারে হিন্দুদের উপর হামলাকারী আটক

কক্সবাজারে হিন্দুদের উপর হামলাকারী আটক

ভাগ

শাহীন মাহমুদ রাসেলঃ

কক্সবাজারে হিন্দু পরিবারের উপর হামলাকারী দেলোয়ার নামে এক যুবককে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

শুক্রবার ২১ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার মুন্সি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আটক দেলোয়ার খরুলিয়া মুন্সী পাড়ার ধলো প্রকাশ (ধইল্লার) পুত্র বলে জানিয়েছেন  স্থানীয়রা।

স্থানীয়রা জানিয়েছেন , দেলোয়ার ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে তাদের উপর বিভিন্ন প্রকার হামলা চুরি-চামারি এবং শ্লীলতাহানি মত নির্যাতন করে আসছিল বলে জানায়। কিছু বলতে গেলে ঘর-বাড়ি পুড়িয়ে দেয়া ও রাম দা দিয়ে হুমকি দিয়ে আসছিল বলে নির্যাতিতরা জানিয়েছেন।

শুক্রবার জুমার নামাজের পর মাদকবিরোধী মতবিনিময় সভা শেষ করে বের হলে ইউপি সদস্য আব্দুর রশিদের মুঠোফোনে জানানো হয় যে মুন্সি পাড়া এলাকায় বখাটে দেলোয়ার হিন্দুদের উপর হামলা চালিয়েছে। এমন সংবাদের ভিত্তিতে ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানসহ স্থানীয় জনতা ঘটনা স্থলে পৌঁছালে দেলোয়ার পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে চেয়ারম্যান টিপু সুলতান সদস্য শরীফ উদ্দিন, আব্দুর রশিদ ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আলম, রাজনৈতিক ব্যক্তিত্ব মোস্তফা কালামসহ স্থানীয় জনতা ঘেরাও করে আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় তার কাছ থেকে এক‌টি রাম দা উদ্ধার করা হয়।

চেয়ারম্যান টিপু সুলতান বলেন, “সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার কোনো সুযোগ কাউকে দেওয়া যাবে না। দেশে এ ধরনের পরিস্থিতি যাতে আর না হয় সেজন্য জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন। নির্যাতিত হিন্দুরা বলেছেন, আটককৃত দেলোয়ারকে বিচারের মাধ্যমে কঠোর শাস্তির মুখোমুখি করা এবং তার সহযোগীদের আইনের আওতায় আনা ছাড়াও হিন্দু ধর্মালম্বীদের নিরাপত্তায় রাষ্ট্রকে আরো গুরুত্ব দেয়ার দাবি জানানো হয়।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ