তথ্য ফাঁস: সহিংস নির্দেশের কল রেকর্ড ফাঁস করছে ‘জিয়া সাইবার ফোর্স!

তথ্য ফাঁস: সহিংস নির্দেশের কল রেকর্ড ফাঁস করছে ‘জিয়া সাইবার ফোর্স!

ভাগ

নিউজ ডেস্ক:

কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের ফল নিজেদের ঘরে তুলতে তারেক রহমানের নির্দেশ বাস্তবায়ন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুনের পর বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু চৌধুরীর কল রেকর্ড ফাঁস হওয়ায় নেতিবাচক অবস্থানে পতিত হয়েছে বিএনপি। কল রেকর্ড ফাঁস হওয়া পর্যন্ত পরিস্থিতি আটকে থাকলেও অনুসন্ধানে বেরিয়ে এসেছে বিস্ময়কর তথ্য। বিগত সময়ের রেকর্ডগুলো ফাঁস হয়েছে তারেক রহমানের আস্থাভাজনদের মাধ্যমেই। আর এর নেপথ্যে রয়েছে জিয়া সাইবার ফোর্স।

কল রেকর্ড ফাঁস বিষয়ে অনুসন্ধানে উঠে আসে এমন বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। সূত্র বলছে, এর সঙ্গে যুক্ত আছেন বিএনপি শীর্ষস্থানীয় বেশকিছু নেতা। এর মাধ্যমে তারা উপার্জন করছেন কোটি কোটি টাকা। বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে প্রাপ্ত তথ্য বলছে, জিয়া সাইবার ফোর্সের মধ্যেই কাজ করছে কিছু উচ্চপদস্থ ব্যক্তি, যারা লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের আস্থাভাজন। সেই বিশ্বাসের সুযোগেই তারা তৃতীয় পক্ষের কাছে বহুমূল্যে বিক্রি করছেন এইসব কল রেকর্ড। অথচ জিয়া সাইবার ফোর্সকে পরিচালিত করতে যে পরিমাণ অর্থ প্রয়োজন হয় তার সিংহভাগই আসে লন্ডন থেকে।

এ বিষয়ে অনুসন্ধানে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক জিয়া সাইবার ফোর্সের একজন আইটি স্পেশালিস্ট বলেন, তারেক রহমান থেকে শুরু করে বিএনপির উচ্চপর্যায়ের নেতাদের ইলেকট্রনিক্স ডিভাইসের কথপোকথনের নিরাপত্তা আমাদের ওপরে থাকে। আমরা সে মোতাবেক ব্যবস্থাও গ্রহণ করি। একের পর এক কল রেকর্ড ফাঁসের ঘটনায় লন্ডন থেকে আমাদের টিমের ওপরে চাপ দিতে শুরু করেন তারেক রহমান। আমরা কিছুতেই কিছু বুঝে উঠতে পারছিলাম না। পরে আমাদের অনুসন্ধানে যে তথ্য বেরিয়ে এসেছে তা খুবই অনভিপ্রেত। অর্থের বিনিময়ে যারা এমন গুরুত্বপূর্ণ কল রেকর্ড ফাঁস করছে তারা সাইবার ফোর্সের সংশ্লিষ্ট। আমরা অনুসন্ধানের প্রাথমিক তথ্য লন্ডন বরাবর পাঠিয়েছি। বিষদ অনুসন্ধান অব্যাহত রয়েছে। চলমান অনুসন্ধানের স্বার্থে জড়িত ব্যক্তিদের বিষয়ে আপাতত বিস্তারিত প্রকাশ করা হচ্ছে না।

প্রসঙ্গত, গত এপ্রিলে কোটা সংস্কার আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে বিএনপি সমর্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুনের সঙ্গে তারেক রহমানের কলরেকর্ড ফাঁস হয়। এছাড়া সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কাজে লাগাতে আমীর খসরু চৌধুরীর কল রেকর্ড ফাঁস হয়। যা পুরো বিএনপিকে বিতর্কিত করেছে। সূত্র-বাংলা নিউজ পোস্ট।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ