ঈদগাঁওতে রোগীদের প্রেসক্রিপশনের ছবি তোলা থেকে বিরত থাকার আহবান

ঈদগাঁওতে রোগীদের প্রেসক্রিপশনের ছবি তোলা থেকে বিরত থাকার আহবান

ভাগ

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রোগীদের প্রেসক্রিপশনে ঔষুদ কোম্পানীর প্রতিনিধিদের নয়া কলাকৌশল অংশ হিসেবে এবার ছবি তোলার হিড়িক অব্যাহত রয়েছে।

সূত্র মতে, জেলা সদরের বৃহৎ বানিজ্যিক উপ শহর ঈদগাঁও বাজারের নানা হাসপাতাল, ক্লিনিকে অবস্থানরত বিভিন্ন ঔষুদ কোম্পানীর এমআরদের কাছ থেকে এমন দৃশ্য চোখে পড়ে। বৃহত্তর এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে আসা  অসহায় রোগীরা চিকিৎসকদের কাছে চিকিৎসা সেবা শেষে বেরিয়ে আসার সাথে সাথে বেশ কিছু এমআরগন ঐ রোগীর প্রেসক্রিপশন কেড়ে নিয়ে নিজের মোবাইলে ছবি করে। এতে করে রোগীরা বিপাকে পড়ার পাশাপাশি বিব্রতবোধ ও প্রকাশ করে। আবার অনেক রোগী নিরুপায় হয়ে প্রেস ক্রিপশনটি তাড়াতাড়ি দিয়ে ফেলে।

প্রাপ্ত তথ্য মতে, রোগীর প্রেসক্রিপশন হাতে নিয়ে ঔষুদ কোম্পানীর প্রতিনিধিরা মোবাইলে ছবি তোলার কারন হচ্ছে যে, উক্ত কোম্পানীর ঔষুদ চিকিৎসকরা ঠিকমত প্রেসক্রিপশনে লিখছে কিনা তার জলন্ত প্রমান সরুপ ছবি তুলে ঐ কোম্পানীর উদ্বর্তন কতৃপক্ষকে ইমেইল কিংবা  ম্যাসেনজারের মাধ্যমে জানান দেয়। মূলত কোম্পানীর কাছ থেকে বাহ বাহ কুড়ানো বা প্রমোশনের জন্য এটি করে থাকে বলে জানা যায়। এই নিয়ে পাড়া মহল্লার রোগীরা বিব্রতবোধ প্রকাশ করে থাকে। অসহায় কয়েক রোগীর মতে,একদিকে রোগী নিয়ে মহাবিপদে, অন্য দিকে ঔষুদের প্রেসক্রিপশন নিয়ে ছবি তোলার হিড়িক আসলেই দু:খজনক।

দেখা যায়, ১১ আগষ্ট ঈদগাঁও বাসষ্টেশনের এক পল্লী চিকিৎসক রোগীদের নানা অভিযোগের কথার প্রেক্ষিতে সুবিধার কথা বিবেচনা করে তাঁর চেম্বারে সকল ধরনের প্রেসক্রিপশনে সার্ভে করা থেকে বিরত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করে একটি বিজ্ঞপ্তি টাঙ্গানো হয়েছে।

উল্লেখ্য যে, ৮ আগষ্ট দুপুরের দিকে ঈদগাঁও বাসষ্টেশনের ঐ  চিকিৎসকের চেম্বারে রোগীর প্রেসক্রিপশনে ছবি তোলার বিষয়ে চেম্বারে অবস্থানরত পল্লী চিকিৎসককে অবগত করা হয় বলে সূত্রে প্রকাশ।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ